২৫ আগস্ট পর্যন্ত গ্রেফতার করা যাবে না ইমরান খানকে, নির্দেশ পাক হাইকোর্টের

|

ছবি: সংগৃহীত।

সন্ত্রাস বিরোধী আইনে এখনই গ্রেফতার করা যাবে না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে। আগামী ২৫ আগস্ট পর্যস্ত তার আগাম জামিন মঞ্জুর করে সোমবার (২২ আগস্ট) এ নির্দেশ দেন ইসলামাবাদ হাইকোর্ট। খবর এনডিটিভির।

সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতার এড়াতে সোমবারই আদালতে জামিনের আবেদন করেন ইমরান খান। এই আবেদন মঞ্জুর করে আদালতের পক্ষ থেকে বলা হয়, আগামী ২৫ আগস্টের মধ্যে তাকে সন্ত্রাস বিরোধী আদালতে হাজিরা দিতে হবে। তার আগ পর্যন্ত গ্রেফতার করা যাবে না সাবেক এই প্রধানমন্ত্রীকে।

এর আগে রোববার (২১ আগস্ট) ইমরান খানের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনী ও বিচার বিভাগের বিরুদ্ধে উস্কানিমূলক বার্তা ছড়ানোর অভিযোগ আনা হয়। পিটিআই প্রধানকে গ্রেফতার করা হতে পারে, এমন বার্তা ছড়িয়ে পড়লে রাজধানী ইসলামাবাদে তার বাড়ির সামনে ভিড় জমান কর্মী-সমর্থকরা। এসময় সর্বাত্মক আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেন বিক্ষুব্ধরা।

প্রসঙ্গত, শনিবার রাতে রাওয়ালপিন্ডির এক জনসভায় সহকর্মীদের গ্রেফতার, অপহরণ ও হয়রানির অভিযোগ তোলেন ইমরান খান। সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, অপকর্মের সাথে জড়িত ইসলামাবাদ পুলিশ প্রধান এবং এক নারী বিচারপতি। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রীর বক্তব্য টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করেছে দেশটির গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা, পেমরা। তারা জানিয়েছে, নির্দেশনা না মানলে চ্যানেলগুলোর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে। তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পাকিস্তান পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply