‘কেবল ফুটবল না, মানুষও হতে পারে জঘন্য’; ভাইনালদামের ইনজুরিতে মরিনিয়ো

|

ছবি: সংগৃহীত

অনুশীলনের সময়ে ভয়াবহ এক ট্যাকলে বাজেভাবে আক্রান্ত হয়েছেন রোমায় ধারে খেলতে যাওয়া ডাচ মিডফিল্ডার জর্জিও ভাইনালদাম। কিন্তু তার এই ইনজুরির জন্য দায়ী করা হচ্ছে ক্লাবের এক তরুণ ফুটবলারকে। আর এই ঘটনায় বেজায় চটেছেন রোমার কোচ হোসে মরিনিয়ো। ইনস্ট্রাগ্রামে পোস্ট করে লিখেছেন, কেবল ফুটবল নয়, সময়ে সময়ে মানুষও হতে পারে জঘন্য।

শঙ্কায় পড়ে গেছে ভাইনালদামের বিশ্বকাপ স্বপ্ন। ছবি: সংগৃহীত

ভাইনালদাম রোমায় এসে এ পর্যন্ত খেলেছেন কেবল এক ম্যাচ। তবে লম্বা সময়ের জন্যই যে মাঠের বাইরে থাকবেন তিনি, তাতে খুব একটা সংশয় নেই। এমনকি কাতার বিশ্বকাপে খেলার সম্ভাবনাও দারুণভাবে আঘাত পেয়েছে এই ঘটনায়। বেশ কিছু প্রতিবেদনে এসেছে, রোমার টিনএজার ফেলিক্স আফেনা জিয়ানের ট্যাকলেই আঘাত পান ভাইনালদাম। ট্যাকলে আঘাতপ্রাপ্ত হয়েছে ভাইনালদামের ডান পায়ের টিবিয়া (পায়ের অস্থি)। সামনের সপ্তাহে স্ক্যান করার পরই চিকিৎসকরা করণীয় সম্পর্কে সিদ্ধান্তে আসতে পারবে বলে জানিয়ে গোল ডটকম।

হোসে মরিনিয়োর ইনস্টাগ্রাম পোস্ট।

রোমার বস হোসে মরিনিয়ো স্বীকার করেছেন যে, ভাইনালদামের এই আঘাত লেগেছে ক্লাবের গায়েও। তবে এমন পরিস্থিতিতে টিনএজার ফেলিক্স আফেনা জিয়ানকে সামলে রাখার ব্যাপারেও তৎপর এই ‘স্পেশাল ওয়ান’।

ফেলিক্স আফেনা জিয়ান। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে দেয়া পোস্টে এই ট্যাকটিশিয়ান লিখেছেন, মাঝেমাঝে ফুটবলকে খুবই জঘন্য ও নিষ্ঠুর মনে হয়। কেবল ২ সপ্তাহের মধ্যেই তার মানবিক গুণাবলি দিয়ে ভিনি (ভাইনালদাম) রোমার একজন হয়ে গিয়েছিল। কিন্তু অনুশীলনে বাজে এক ট্যাকল তাকে হয়তো লম্বা সময়ের জন্য ফুটবলের বাইরে রাখবে। তবে কেবল ফুটবলই না, মানুষও সময়ে সময়ে খুব জঘন্য হতে পারে। ভিনির ইনজুরির কারণ হিসেবে যারা ফেলিক্সের মতো একটা বাচ্চাকে দোষারোপ করে, তাদের মতো জঘন্য আর কী হতে পারে! চলুন, আমরা রোমার জন্য, ভিনির জন্য ও ফেলিক্সের জন্য খেলি।

আরও পড়ুন: রেড ডেভিলদের কাছে হারলো অলরেডরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply