ভারতের এনডিটিভিকে কিনতে চান গৌতম আদানি

|

ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির নিয়ন্ত্রণ নিতে চান এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি। গতকাল মঙ্গলবার আদানি গ্রুপের একটি ইউনিট জানিয়েছে, তারা এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার কিনেছে। আরও ২৬ শতাংশ শেয়ার কেনার পরিকল্পনা করা হচ্ছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচক অনুযায়ী, আদানির সম্পদের পরিমাণ ১৩৫ বিলিয়ন ডলার। আদানিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ঘনিষ্ঠ বলেও মনে করা হয়।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, আদানি এনডিটিভির অধিকাংশ শেয়ার কিনতে চাইছেন। এনডিটিভি বলছে, কোম্পানির প্রতিষ্ঠাতাদের সঙ্গে কোনো কথোপকথন বা সম্মতি ছাড়াই এ ধরনের প্রস্তাবের কথা উঠেছে। তবে আদানির এনডিটিভি কেনার আগ্রহের বিষয়টি ভারতে অনেকের মনোযোগ কেড়েছে। কারণ তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত।

উল্লেখ্য, এনডিটিভি গ্রুপটি তিনটি চ্যানেল এবং নিউজ ওয়েবসাইট পরিচালনা করে। সাংবাদিক রাধিকা রায় ও প্রণয় রায় এনডিটিভি প্রতিষ্ঠা করেন। ভারতের যে কয়েকটি মিডিয়া গ্রুপ মোদির সরকারের নীতির সমালোচনা করে থাকে তার মধ্যে এনডিটিভিকে অন্যতম হিসেবে দেখা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply