বলিউডের যে স্টারকিডরা আলাদা

|

রাজার ছেলে হবে রাজা, তেমনই সুপারস্টারদের সন্তানরা হবে একই জগতের স্টার, এই ধারণা নিয়ে এতদিন বলিউডে রাজত্ব করে এসেছেন বহু স্টারকিডরা। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দর্শকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন তারা। তবে এর বাইরেও অনেকে আছেন, যারা বাবা-মায়ের পরিচয়ের বৃত্তের বাইরে এসে জীবন শুরু করেছেন আলাদাভাবে। এমনই কিছু স্টার কিডদের সম্পর্কে জানবো এবারের প্রতিবেদনে।

ষাটের দশকের বলিউডের ‘গ্ল্যামার বয়’ বিনোদ খান্নার কথা মনে আছে? ১৯৮৭ সালে ক্যারিয়ার তুঙ্গে থাকা অবস্থায় হঠাৎই অভিনয় ছেড়ে দেন। তার বড় দুই ছেলে অক্ষয় ও রাহুল খান্না ইন্ডাস্ট্রিতে এখন ভার্সেটাইল অ্যাক্টর হিসেবে বেশ পরিচিত। তবে ছোট ছেলে সাক্ষী খান্না হেটেছেন বাবার পথেই। মডেলিং ছেড়ে সন্ন্যাস জীবন ধারণ করেছেন।

বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী ও ধর্মেন্দ্রর প্রেম কাহিনি যেন সিনেমাকেও হার মানায়। এই জুটির বড় মেয়ে এশা দেওল ‘ধুম’ সিনেমায় অভিনয় করে বেশ আলোচিত হয়েছিলেন। আপাতত নিজের নাচের অ্যাকাডেমি সামলাচ্ছেন তিনি। ছোট মেয়ে অহনা বরাবরই গ্ল্যামার ওয়ার্ল্ড থেকে দূরে।

বলিউডের অভিজাত পরিবার কাপুরদের প্রায় সবাই অভিনয়ের সাথেই জড়িত। তবে অর্জুন কাপুরের ছোট বোন আনশুলা কাপুর, আরেক স্টারকিড হৃতিক রোশনের লাইফস্টাইল ব্রান্ড ‘এইচআরএক্স’ এর বড় পদ সামলাচ্ছেন। চাচাতো বোন শানায়া কাপুর ধর্মা প্রোডাকশনে সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন।

এদিকে সাইফ আলী খানের বড় ছেলে ইব্রাহিমও ধর্মা প্রোডাকশনের সহকারী পরিচালক। মুক্তির অপেক্ষায় তার আসন্ন সিনেমা ‘রকি অর রানি কি প্রেম কাহানি’। তবে বোন সারা আলী খান এখন ইন্ডাস্ট্রির আপকামিং স্টার।

কিং খান শাহরুখের ছেলে আরিয়ানের মাদককাণ্ড নিয়ে বলিউড উত্তাল ছিল এ বছর। তবে সে বিপদ কেটে গিয়েছে। আরিয়ান খান এখন তার আপকামিং ওয়েব সিরিজের চিত্রনাট্য লেখার কাজে বেশ ব্যস্ত। বোন সুহানা অবশ্য ডেবিউর অপেক্ষায়। তার সাথেই একই সিনেমায় আসছে আরও একঝাঁক স্টারকিড।

সাউথের সুপারস্টার আর মাধবন বলিউডেও বেশ পরিচিত। তবে তার ছেলে গ্ল্যামার ওয়ার্ল্ড নয়, সাতার জগতের সুপারস্টার। ভারতের হয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় গোল্ড মেডেল জিতেছে বেদান্ত। আপাতত তার লক্ষ্য এখন অলিম্পিক।

এছাড়া সুপারস্টার অক্ষয় কুমারের ছেলে আরাভ, আমির খানের ছেলে জুনায়েদ ও অনুরাগ কশ্যপের মেয়ে আলিয়াও বেছে নিয়ে অন্য পেশাকে। এই স্টার কিডরা তো সোনার চামচ মুখে নিয়েই জন্মেছে। তবে কেউ কেউ ঝা চকচকে জীবন থেকে নিজেদের লক্ষ্য সরিয়ে নিয়েছেন। হয়তো নিজ প্রতিভা গুণে তারা ছাড়িয়ে যাবে নিজেদের স্টার বাবা-মাকেও।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply