বেঁচে ছিলেন ১০৫ বছর, মারা গেলেন কীটনাশক খেয়ে

|

গাজীপুর মহানগর প্রতিনিধি:

গাজীপুরের কাপাসিয়া উপজেলার কড়িহাতা ইউনিয়নের হিজুলিয়া গ্রামে কীটনাশক খেয়ে ১০৫ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহত রমিজা খাতুন, কাপাসিয়া উপজেলার হিজুলিয়া গ্রামের মৃত আ. কুদ্দুছের স্ত্রী। তার দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে। তারা সকলে বিবাহিত এবং আলাদা সংসারে থাকেন।

নিহতের ছোট ছেলে মো. আক্তারুজামান জানান, আমি কৃষি কাজ করি, জমিতে দেয়ার জন্য বাজার থেকে তরল কীটনাশক কিনে এনে শোকেজের উপরে রেখেছিলাম। শনিবার (২৭ আগস্ট) বিকেলে দুর্গন্ধ পেয়ে ঘরের মধ্যে ঢুকে মাকে অচেতন অবস্থায় পাই। পাশেই পানের ডালিতে ওই কীটনাশকের খোলা কৌটা পড়ে ছিল।

নিহতের ছোট ছেলে ধারণা করছেন, তার মা ওই কৌটা থেকে কীটনাশক খেয়েছেন। পরে তাকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিলে কর্ত্যবরত চিকিৎসক তার পেট ওয়াশ করে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পরে সেখানকার চিকিৎসকরা রাতে রমিজা খাতুনকে মৃত বলে ঘোষণা করেন।

কড়িহাতা ইউনিয়নের সদস্য মো. লুৎফর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রমিছা খাতুন তার ছোট ছেলের সঙ্গে থাকতেন এবং লাঠি ভর করে চলতেন। ঘটনার দিন ছেলে আক্তারুজ্জামান এবং তার স্ত্রী কেউই বাড়িতে ছিলেন না। খালি বাড়িতে শনিবার বিকেলে কোনো এক সময় রমিছা কীটনাশক পান করেন। মাঝে মাঝে রমিজা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলতেন বলেও জানান এই জনপ্রতিনিধি।

কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম জানান, নিজের ঔষধ মনে করে রমিছা ওই কীটনাশক পান করে থাকতে পারেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশটি হস্তান্তর করা হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply