আরও কিছু রান হলে ম্যাচের ভাগ্য অন্যরকম হতো: বাবর

|

ছবি: সংগৃহীত

বোলাররা দুর্দান্ত শুরু এনে দেয়ার পরও ভারতের কাছে ৫ উইকেটে হেরেছে পাকিস্তান। শেষ ওভার পর্যন্ত ম্যাচ গড়ানোয় বোলারদের প্রশংসা করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে স্কোরবোর্ডে আরও কিছু রান যুক্ত হলে ম্যাচের ভাগ্য অন্যরকম হতে পারতো বলে মনে করেন তিনি। আর এমন দুর্দান্ত জয়ের কৃতিত্ব হার্দিক পান্ডিয়াকে দিলেন ভারতের পেসার ভুবনেশ্বর কুমার।

ভারত-পাকিস্তান ম্যাচ মনেই বাড়তি উন্মাদনা। ১৪৮ রানের টার্গেটের ম্যাচে খেলা গড়িয়েছে ১৯ দশমিক ৪ ওভার পর্যন্ত। টানটান উত্তেজনার এই ম্যাচে বোলারদের কৃতিত্ব দিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, আমাদের লক্ষ্য ছিল খেলাটাকে যতটা সম্ভব গভীরে নিয়ে যাওয়া। নাসিম খুব ভালো বল করেছে। সে আমাদের দুর্দান্ত শুরু এনে দিয়েছিল। নাওয়াজও খুব ভালো বল করেছে। কিন্তু ভাগ্য সহায় না হওয়াতে আমরা জয় পাইনি।

ভালো স্কোরের জন্য পার্টনারশিপের প্রয়োজনীয়তার কথাও জানান পাকিস্তান অধিনায়ক। বড় পার্টনারশিপ গড়তে পারলে ম্যাচের ভাগ্য পরিবর্তন হতে পারতো বলে মনে করে বাবর বলেন, ভালো স্কোরের জন্য অবশ্যই বড় পার্টনারশিপের দরকার আছে। আর তা করতে না পারলে চাপটা পুরো দলের উপর আসে। আমাদের ক্ষেত্রেও সেটিই হয়েছে। আরও কিছু রান যোগ করতে পারলে ম্যাচের ভাগ্য বদলে যেতে পারতো।

পাকিস্তানকে কম রানে বেঁধে রাখার পেছনে কন্ডিশনের চাহিদা মোতাবেক বোলিং করার কথা জানিয়েছেন ভারতের পেসার ভুবনেশ্বর কুমার। উইকেট অনুযায়ী বল করার কারণে কম রানে আটকানো সহজ হয়েছে বলে মনে করেন তিনি। এই ম্যাচে ৪ উইকেট শিকার করা ভুবনেশ্বর বলেন, পুরো ম্যাচে কন্ডিশন মাথায় রেখেই বোলিং করেছি আমরা। যতটা সম্ভব চেষ্ট করেছি কম রানে আটকানো যায় তাদের। আমার মনে হয় দু’দলই উইকেট থেকে সর্বোচ্চটুকু নেয়ার চেষ্টা করেছে।

ম্যাচের পেন্ডুলাম কখনও ভারত আবার কখনও পাকিস্তানের দিকে দুলছিল। তবে ম্যাচ জয়ের বিষয়ে হার্দিক পান্ডিয়ার ভূমিকাকেই বড় করে দেখছেন এই পেসার। ভুবনেশ্বর বলেন, পুরো ম্যাচটাই উত্তেজনায় পূর্ণ ছিল। যেকোনো ফলাফলই আসতে পারতো এমন খেলায়। তবে হার্দিক পান্ডিয়া অসাধারণ খেলেছে। তার অলরাউন্ড নৈপুণ্যেই জয় পেয়েছি আমরা।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন জয় দলে বাড়তি অনুপ্রেরণা যোগাবে বলে মনে করেন ভুবনেশ্বর কুমার। এই ধারাবাহিকতা বজায় রেখে বাকি ম্যাচগুলো ভালো খেলার প্রত্যয় এই পেসারের।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারালো ভারত

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply