১৫ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না ট্রিপল হত্যা মামলার আসামির

|

কুমিল্লা ব্যুরো:

২০০৭ সালের ৭ জানুয়ারি রাতে কুমিল্লার লাকসাম উপজেলার শ্রীয়াং এলাকায় ডাকাতি শেষে গলা কেটে হত্যা করা হয় আপন দুই ভাইসহ তিন জনকে। এ হত্যাকাণ্ডের মূল আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. রাসেলকে ১৫ বছর পর গ্রেফতার করেছে র‍্যাব-১১’র ক্রাইম প্রিভেনশন কোম্পানি ২’র একটি দল।

রোববার (২৮ আগস্ট) রাতে তাকে কুমিল্লার সদর উপজেলার আলখারচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‍্যাব-১১, সিপিসি-২’র কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন সোমবার দুপুরে র‍্যাবের অশোকতলা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি জানান, ২০০৭ সালে একরাতে শ্রীয়াং বাজার থেকে ব্যবসা শেষে কাঁচামাল ও পান ব্যবসায়ী দেবনাথের ছেলে উত্তম দেবনাথ ও পরীক্ষিত দেবনাথ এবং অপর পান ব্যবসায়ী সামছুল হকের ছেলে বাচ্চু মিয়া বাড়ি ফেরা পথে দণ্ডপ্রাপ্ত আসামি রাসেল ও তার সহযোগীরা টাকা পয়সা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় ভুক্তভোগীরা আক্রমণকারীদের চিনতে পারায় পার্শ্ববর্তী মাঠে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করে।

এ ঘটনায় বাচ্চু মিয়ার ভাই কবির হোসেন লাকসাম থানায় মামলা করেন। ২০১৮ সালের ১৪ নভেম্বর কুমিল্লার তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে বিচারক নাহার বেগম শিউলি হত্যার ঘটনায় অভিযুক্ত ৫ জন আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন। আসামিদের মধ্যে রাসেল ও স্বপন পলাতক ছিল। এ মামলার অন্য তিন আসামি আবদুর রহমান, ফারুক হোসেন ও শহীদুল্লাহ কারাগারে রয়েছেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply