প্রেমিকা সেজে প্রতারণা ও চাঁদাবাজি, চক্রের ৬ সদস্য গেফতার

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ও অজ্ঞাত মোবাইল নম্বরে পরিচয়ের সূত্র ধরে ব্ল্যাকমেইলিং এবং পর্নোগ্রাফির মাধ্যমে অপহরণ ও চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ ৬ জনকে আটক করেছে র‍্যাব।

র‍্যাব জানায়, গত ২৯ আগস্ট প্রতারণার শিকার এক ভুক্তভোগীর ভাই র‍্যাব ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করেন। সেখানে তিনি বলেছেন, অজ্ঞাত এক ব্যক্তি ভিকটিমকে কৌশলে গাজীপুরের শ্রীপুরে অজ্ঞাত স্থানে নিয়ে তাকে আটক রেখে মারধর করে তার কাছে থাকা সব কিছু ছিনিয়ে নেয় এবং তার মুক্তির জন্য এক লক্ষ টাকা অর্থ পরিবারের কাছে দাবি করে। এ অভিযোগের প্রেক্ষিতে ওই ব্যক্তিকে উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত অপরাধীকে আইনের আওতায় আনতে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মুলাইদ মধ্যপাড়া টুটুলের বাড়িতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা ও দুই নারীসহ ৬ জনকে আটক করে র‍্যাব।

আটককৃতরা হচ্ছেন, প্রতারক চক্রের মূলহোতা মেহেদী হাসান সঞ্চয় (১৯), লিপি আক্তার, স্বর্ণা(৩৮), লাভলী আক্তার(৩৯), আবু হানিফ(৩৪), বাদল মিয়া ও মো. গোলাম রাব্বী (২০)। এ সময় আটকৃতদের কাছ থেকে অশ্লীল ছবি ও গোপন ভিডিও ধারণ কাজে ব্যবহৃত মোবাইলফোনসহ ৭টি মোবাইল ফোন, নগদ টাকা ও ১টি লোহার পাত উদ্ধার করা হয়।

র‍্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, আটকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সংঘবদ্ধভাবে প্রতারণা করে আসছিলো বলে স্বীকার করেছে। এ চক্রের মূলহোতা মেহেদী হাসান। এই প্রতারক চক্রের নারী সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইলে অপরিচিত নম্বরের মাধ্যমে বিভিন্ন পুরুষের সাথে পরিচিত হয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। প্রেমের সম্পর্কের এক পর্যায়ে প্রতারণার শিকার ব্যক্তিকে প্রলোভন দেখিয়ে বাসায় আমন্ত্রণ জানায়।

পরবর্তীতে ভুক্তভোগী উক্ত চক্র কর্তৃক নির্ধারিত স্থানে কথিত প্রেমিকার সাথে দেখা করতে আসলে চক্রের অন্যান্য সদস্যরা ভুক্তভোগীকে আটকে রেখে। পরে, উক্ত স্থানে অসামাজিক কার্যকলাপ হচ্ছে এই অভিযোগে ভুক্তভোগীদের নগ্ন ভিডিও ধারণ করে। এরপর এই ভিডিও তাদের পরিবারের কাছে পাঠিয়ে দেয়া হবে অথবা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হবে এই মর্মে ভয়ভীতি দেখিয়ে সঙ্গে থাকা জিনিসপত্র ছিনিয়ে নেয় এবং মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে দাবিকৃত টাকা ভুক্তভোগী বিকাশসহ অন্যান্য মাধ্যমে প্রদান করলে উক্ত ভুক্তভোগীকে চক্রটি ছেড়ে দেয়। ভুক্তভোগী এই ঘটনা আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হবে মর্মে চক্রটি ভয়ভীতি প্রদর্শন করে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply