ধুলা উড়ে এসেছে অভিযোগে প্রতিবন্ধী নারীকে বেদম পেটালো প্রতিবেশী মা-ছেলে

|

ঝিনাইদহ প্রতিনিধি:

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝিনাইদহের কোটচাঁদপুর পল্লিতে সাজু বেগম (৩৫) নামে এক বাক প্রতিবন্ধী নারীকে পিটিয়ে জখম করেছে প্রতিবেশীরা। মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে উপজেলার বলরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত প্রতিবন্ধী নারী ওই গ্রামের মানসিক প্রতিবন্ধী হবিবর রহমানের স্ত্রী। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী নারীর ভাই ইবাদুল ইসলাম।

তিনি জানান, সকালে তার বোন বাক প্রতিবন্ধী সাজু বেগম বাড়ির সামনে ঝাড়ু দিচ্ছিলো। এতে প্রতিবেশী আরিফের বাড়ির জানালা দিয়ে ধুলা উড়ে গেলে তার স্ত্রী চম্পার সঙ্গে প্রতিবন্ধী সাজু বেগমের বাকবিতণ্ডা হয়। বাক প্রতিবন্ধী হওয়ায় সাজু কোনো কথা বলতে না পারলেও চম্পা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তিনি প্রতিবন্ধী সাজু বেগমকে মারতে থাকেন। এ সময় চম্পার ছেলে পলক এসে তাকে ধরে। পরে মা-ছেলে উভয়েই এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় ইট দিয়ে জখম করে। এ ঘটনায় গুরতর আহত প্রতিবন্ধী নারীকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করেন।

প্রতিবন্ধী নারীর ভাই শামিম কবির বলেন, আমার বোন ও বোনজামাই প্রতিবন্ধী হওয়ায় অনেক কষ্ট করে সংসার চালায়। আমরা নিজেদের সাধ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করি। প্রতিবন্ধী হওয়ায় আমরা কিছু বলতে পারি না। কিন্তু একটি তুচ্ছ ঘটনায় কিভাবে একজন বাক প্রতিবন্ধীকে পিটিয়ে জখম করে! তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

কোটচাঁদপুর থানার দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক এসআই হারুনর রশীদ জানান, প্রতিবন্ধী নারীকে মারার ঘটনায় লিখিত অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply