মোসাদ্দেকের লড়াই শেষে আফগানদের টার্গেট ১২৮ রান

|

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে খেলার সময় মোসাদ্দেক হোসেনের একটি শট। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি সুুলভ ব্যাটিংটাই আর হচ্ছেই না বাংলাদেশের। অনেক পরিবর্তন ও ইতিবাচক ক্রিকেটের ঘোষণা দিয়ে শেষমেশ ২০ ওভারে ১২৭ রানের বেশি করতে পারেনি সাকিব আল হাসানের বাংলাদেশ। লেট মিডল অর্ডারে নামা মোসাদ্দেক হোসেনের ব্যাটে আফগানিস্তানের বিরুদ্ধে ১২৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এই রানকে জয়ের জন্য যথেষ্ট প্রমাণ করতে বাংলাদেশি বোলারদের সেরা পারফরমেন্স দেয়ার বিকল্প নেই।

ভয়ডরহীন ক্রিকেট খেলার ঘোষণা এসেছিল টাইগারদের পক্ষ থেকে। তবে ইনিংসের গোড়াতেই যে রয়ে গেছে গলদ! বাংলাদেশের গর্জনকে এই ম্যাচে কাগুজে বানিয়ে ছেড়েছেন মুজিব উর রেহমান। এই আফগান স্পিনার তার প্রথম ৩ ওভারের প্রতিটিতেই উইকেট নিয়ে ভেঙে দিয়েছেন টাইগার ব্যাটিংয়ের টপ অর্ডার। এরপর রশিদ খানের ৩ উইকেটে মিডল অর্ডার ব্যাটাররাও উল্লেখ করার মতো পারফর্ম করতে পারেননি। নাইম শেখ, এনামুল বিজয়, মুশফিকুর রহিমরা দুই অংকের ঘরেই যেতে পারেননি। সাকিব আল হাসানের ভালো কিছুর ইঙ্গিত দিয়েও ফিরেছেন মুজিবের বলে বোল্ড হয়ে।

৫৩ রানে ৫ উইকেট হারানোর পর উইকেটে এসে মারমুখী ব্যাট করে রানরেট এই ইনিংসে প্রথমবারের মতো ৬’র উপর নিয়ে যান মোসাদ্দেক। ৩৬ রানের জুটি গড়ে ইনিংস মেরামতের চেষ্টার মাঝেই আউট হন মাহমুদউল্লাহ। ২৭ বলে ২৫ রান করে আউট হয়েছেন এই অভিজ্ঞ ব্যাটার। এরপর মোসাদ্দেকের সাথে মেহেদী হাসানের জুটিতে আসে কার্যকর ৩৮ রান। দারুণ ব্যাট করে অর্ধশতকের দ্বারপ্রান্তে গিয়ে আটকে থাকতে হয় মোসাদ্দেককে। ৪টি চার ও ১ ছয়ের সাহায্যে ৩১ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। তবে মারমুখী ব্যাটিংকে শেষ দুই ওভারেও টেনে নিতে পারেননি মোসাদ্দেক। অর্ধশতকের মাইলস্টোন ছোঁয়ার হাতছানিতেই কিনা, কিছুটা গুটিয়ে যেন সিঙ্গেলস ও ডাবলসের ওপরই নির্ভর করতে গিয়ে দলের রান আরও বাড়াতে যেমন পারেননি, তেমনি ফিফটিও থেকে গেছে মোসাদ্দেকের অধরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply