খোলাবাজারে ডলারের উচ্চমূল্য, বিনিময় হচ্ছে ১১০ টাকায়

|

গত সপ্তাহে অপরিবর্তিত ছিল ডলারের বাজার। এনসিসি ব্যাংকের তথ্যমতে মার্কিন ডলার লেনদেন হয়েছে ৯৫ টাকা শূন্য ৫ পয়সা দরে। তবে এ সপ্তাহে খোলাবাজারে উচ্চমূল্যে লেনদেন হচ্ছে ডলার। মুদ্রাটি বিনিময় হচ্ছে ১০৯ থেকে ১১০ টাকায়।

এদিকে সপ্তাহের ব্যবধানে কমেছে ব্রিটিশ পাউন্ড এবং ইউরোর দর। প্রথম কার্যদিবসে ব্রিটিশ পাউন্ড লেনদেন হয় সর্বোচ্চ ১২৪ টাকা ৫৫ পয়সায় আর বৃহস্পতিবার সর্বনিম্ন ১২২ টাকা ৯৯ পয়সা দর ছিল মুদ্রাটির। সর্ব্বোচ্চ ১০৬ টাকা ১৬ পয়সায় বিনিময় হয়েছে বুধবার, সর্বনিম্ন ছিল সোমবার ১০৫ টাকা ২০ পয়সা।

কমেছে অস্ট্রেলিয়ান ডলারের দরও, রোববার সর্বোচ্চ ৬৬ টাকা ৫১ পয়সায় লেনদেন হয়েছে মুদ্রাটি। সপ্তাহে অস্ট্রেলিয়ান ডলারের সর্বনিম্ন ছিল বুধবার, ৬৫ টাকা ৭৫ পয়সা। ২১ টাকা ২০ পয়সা থেকে ৩০ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিতের দর।

সপ্তাহের ব্যবধানে কমে গেছে সিঙ্গাপুর ডলারের দরও। রোববার সর্বোচ্চ ৭৬ টাকা শূন্য ৫ পয়সায় বিক্রি হয় এবং বৃহস্পতিবার সর্বনিম্ন ৭৫ টাকা ৭৪ পয়সা দর ছিল মুদ্রাটির।

মোটামুটি অপরিবর্তিত আছে সৌদি রিয়ালের দর। সপ্তাহে সর্ব্বোচ্চ বিক্রি হয় ২৫ টাকা ৩১ পয়সা দরে। ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দামও। আর ভারতীয় রুপির জন্য গুনতে হয়েছে সর্বোচ্চ ১ টাকা ২০ পয়সা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply