আবার চাঙা হচ্ছে থাইল্যান্ডের পর্যটন খাত

|

আবারও চাঙা হচ্ছে থাইল্যান্ডের পর্যটন খাত। করোনার ধাক্কা কাটিয়ে উঠতে নানা উদ্যোগ নিচ্ছে পর্যটননির্ভর দেশটি। বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ফের চালু হচ্ছে বিনোদনমূলক বিভিন্ন কার্যক্রম। তারই অংশ হিসেবে দীর্ঘদিন পর শুরু হয়েছে থাইল্যান্ডের পাতায়ার বিখ্যাত ক্যাবারে শো। এরই মধ্যে আবারও দর্শকদের মন জয় করতে শুরু করেছে জনপ্রিয় এই শো।

এশিয়ার দেশটির অর্থনীতির অন্যতম চালিকাশক্তি পর্যটন খাত। করোনার কারণে ক্যাবারে শোসহ বিভিন্ন বিনোদোনমূলক কার্যক্রম বন্ধ ছিলো দেশটিতে। অর্থনীতিকে সচল রাখতে আবারও পুরনো রূপে ফিরছে থাইল্যান্ড। দীর্ঘ তিন বছর বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে এই শো। দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুমুল জনপ্রিয় জমকালো আর রঙিন এই পারফরম্যান্স।

কাজ হারিয়ে বিপাকে পড়েছিলেন ক্যাবারে সংশ্লিষ্টরা। অনেকেই বাধ্য হয়ে যোগ দিয়েছিলেন অন্য পেশায়। ফের পুরনো পেশায় ফিরতে শুরু করেছেন অনেকে। আগের কাজে ফিরতে পেরে উচ্ছ্বসিত তারা।

পাতায়ার টিফানি শোয়ের সিইও আলিসা ফানথুসাক বলছেন, খাতসংশ্লিষ্টরা দীর্ঘদিন এ কাজ থেকে দূরে ছিল। কাজেই তাদের আবারও প্রশিক্ষণ দিতে হবে। মানসিক ও শারীরিকভাবেও প্রস্তুত করতে হবে। এতে আমাদের অন্তত একমাস লেগে যাবে। তবে তারা কাজে ফিরতে পারায় আমি খুশি।

অচিরেই বিদেশি পর্যটকের সংখ্যা বাড়ার প্রত্যাশা থাই সরকারের। পর্যটন খাত থেকে চলতি বছরের শেষ ছয় মাসে ১১ বিলিয়ন রাজস্ব আদায়ের লক্ষ্য তাদের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply