বিশ্বকাপ পর্যন্ত পূর্ণশক্তির দল খেলাবেন দ্রাবিড়, ইনজুরি ছাড়া মিলবে না বিশ্রাম

|

ভারতের জাতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত

চলতি এশিয়া কাপ ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভাববেন না ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। আপাতত ইনজুরি ছাড়া ক্রিকেটারদের কোনো প্রকার বিশ্রাম দেয়া হবে না বলে জানিয়েছেন তিনি। পূর্ণশক্তির দল নিয়েই এশিয়া কাপের বাকি ম্যাচ ও বিশ্বকাপে খেলতে চায় টিম ইন্ডিয়া।

গেল বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার কারণ হিসেবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টকে দায়ী করেছিলেন ক্রিকেটার থেকে শুরু করে বিশ্লেষকরাও। সাবেক কোচ রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার পর নতুন কোচ হয়ে ক্রিকেটারদের শারিরীক ও মানসিক ক্লান্তির দিকে নজর দেন রাহুল দ্রাবিড়। সেই অনুযায়ী ধাপে ধাপে খেলোয়াড়দের বিশ্রাম দিতে শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে চলতি এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে ক্রিকেটারদের বিশ্রাম দিতে নারাজ কোচ দ্রাবিড়। তিনি বলেন, আগামী তিন চার দিনে কোনো ওয়ার্কলোড ম্যানেজমেন্ট বিবেচনা করা হবে না, যদি না কোনো অনিবার্য ঘটনা সামনে চলে আসে। যেমন বলা যায় রবীন্দ্র জাদেজার কথা। এমন কিছু না হলে আপাতত আমাদের কোনো ওয়ার্কলোড ম্যানেজমেন্ট থাকছে না।

আসন্ন বিশ্বকাপের জন্য নিজেদের ঢেলে সাজাতেই এমন পরিকল্পনা দ্রাবিড়ের। আর তাই, সম্ভাব্য সেরা একাদশ নিয়েই প্রতিপক্ষের বিপক্ষে লড়বে ভারত। এ প্রসঙ্গে ভারতের কোচ বলেন, আমরা প্রতিটি ম্যাচ টুর্নামেন্ট জেতার জন্য খেলবো। আর তার জন্য যা যা করণীয় সবই আমরা করবো। এরপর অনেক সময় থাকবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য। এখন থেকে শুরু করে বিশ্বকাপ পর্যন্ত আমরা আমাদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাই।

কোচের দায়িত্ব পাওয়ার প্রথম থেকেই দলগত পারফরমেন্সের গুরুত্বকে ইঙ্গিত দিয়েছেন দ্রাবিড়। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে দলে কোনো রকম কমতি রাখতে চান না এই কোচ। টিম ইন্ডিয়াকে সম্পূর্ণ ফিট রাখাটাই এখন প্রধান চ্যালেঞ্জ দ্রাবিড়ের।

আরও পড়ুন: আজ মাঠে নামছে ভারত-পাকিস্তান, দুই দলের একাদশেই আসছে পরিবর্তন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply