ডাইনি সন্দেহে তিন নারীকে মধ্যযুগীয় কায়দায় হত্যা গ্রামবাসীর

|

ছবি: সংগৃহীত।

ডাইনি সন্দেহে তিন নারীকে গণপিটুনি দিয়ে পাহাড় থেকে ফেলে হত্যার ঘটনা ঘটেছে ভারতে। সোমবার (৫ সেপ্টেম্বর) ঝাড়খণ্ডের রাঁচির প্রত্যন্ত গ্রাম রানাডিতে এ ঘটনা ঘটে। এরই মধ্যে মরদেহগুলো উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, গত শনিবার (৩ সেপ্টেম্বর) এই গ্রামের এক তরুণকে সাপ কামড়ালে ওঝা ডাকা হয়। ওঝা এসেই জানান, গ্রামে ডাইনি আছে। তিনি গ্রামবাসীদের বলেন, যে বাড়িতে ডাইনি আছে তার বাড়িতে ২-১ দিনের মধ্যেই কোনও একটি ঘটনা ঘটবে।

পরদিনই ওই গ্রামের আর এক তরুণকে সাপে কামড়ায়। এতে ওঝার কথা সত্যি হয়েছে ভেবে তরুণের মা রাইলু দেবীকেই ডাইনি সন্দেহে আক্রমণ করে গ্রামবাসী। জানা গেছে, ডাকিনী বিদ্যার চর্চায় রাইলু দেবীর সাথে আর কারা জড়িত তা জানাতে তার ওপর চলে নির্যাতন। স্থানীয়দের দাবি, এ সময় ওই নারী ধোলি দেবী এবং আলোমানি দেবী নামের গ্রামের আরও দুজনের নাম বলেন। তারপরই তিন জনকে শাস্তি দিতে পাহাড়ের চূড়ায় নিয়ে গণপিটুনি দিয়ে সেখান থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় গ্রামবাসী।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে পাহাড়ের পাদদেশ থেকে উদ্ধার করা হয় ওই তিন নারীর মরদেহ। এ ঘটনার সাথে জড়িত চারজনকে গ্রেফতার করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply