খেলার জন্য হোক বা মারামারি, লকারের কাছে হকিস্টিক থাকতো: সাকিব

|

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক হকি টুর্নামেন্ট 'বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি'তে সাকিব আল হাসান।

হকির সাথে সাকিব আল হাসানের সম্পর্কের শুরুটা সেই বিকেএসপি থেকে। রুম মেট থেকে শুরু করে বন্ধু, অগ্রজ, অনুজদের বড় একটা অংশ ছিল এই খেলার সাথে সম্পৃক্ত। সে কথা ভেবে হাসতে হাসতেই বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব বলেন, আমাদের সবসময় লকারের আশেপাশে হকিস্টিক থাকতোই। সেটা মারামারির জন্যই হোক, আর খেলার জন্যই হোক।

ক্রিকেট বাদ দিয়ে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান হকি খেলতে যাচ্ছেন না। দেশের হকিতে প্রথমবারের মতো শুরু হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট ‘বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি’তে তিনি দল কিনেছেন। এই আসরে দল নিয়ে দেশের হকিতে অবদান রাখার কথা জানান সাকিব আল হাসান। এরই মধ্যে লিগে অংশগ্রহণকারী দলগুলোর পরিচিতি পর্ব সম্পন্ন হয়েছে।

ইতিহাস তৈরির এমন দিনে উপস্থিত ছিলেন সাবেক ও বর্তমান হকি খেলোয়াড়রা। এমন আয়োজন হকির পুরনো গৌরব ফিরিয়ে আনবে বলে মনে করেন সাবেক হকি খেলোয়াড় আব্দুস সাদেক। তিনি বলেন, ১ কোটি টাকা দিয়ে একটি দল চালানো যায়। আর এখন সেই টাকা দিয়ে একজন ফুটবলার কেনা হচ্ছে। আমি মনে করি, এই ধারা চলা উচিত।

জমকালো আয়োজনে বাড়তি দৃষ্টি কেড়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমবারের মতো টার্ফে গড়াতে যাওয়া বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির মাধ্যমে এই অলরাউন্ডার সম্ভাবনা দেখছেন দেশের হকির উন্নয়নের। সাকিব বলেন, বাংলাদেশ এখন হকির র‍্যাঙ্কিংয়ে ২৭ নম্বরে আছে। আর বিশ্বকাপে খেলে ১৬টি দেশ। তাই বিশ্বকাপ হকিতে বাংলাদেশকে দেখার আশাবাদ ব্যক্ত করেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার। জানালেন, আপাতত তার লক্ষ্য নিজের দল গোছানো। পরবর্তীতে মেধাবী হকি খেলোয়াড়দের সহযোগিতার কথাও জানান সাকিব আল হাসান।

আরও পড়ুন: ক্রিকেটাররা কি স্বাধীনভাবে খেলতে পারে, বুলবুলের সন্দেহ ও শঙ্কা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply