পার্বত্য ভূমি কমিশনের সভা স্থগিত, তবে রাঙ্গামাটিতে হরতাল চলছে

|

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের হরতালের কারণে আগামীকালের পার্বত্য ভূমি কমিশনের সভা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভূমি কমিশনের সচিব মো. নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে রাঙ্গামাটিতে ডাকা হরতাল এখনও চলছে। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ জানিয়েছে, সভা স্থগিতের কোনো আনুষ্ঠানিক খবর পায়নি তারা। আনুষ্ঠানিক তথ্য না পেয়ে তারা হরতাল তুলে নেবেন না। জানা গেছে, সন্তু লারমাসহ ভূমি কমিশনের কয়েকজন সদস্যের আহ্বানে এই সভা স্থগিত করা হয়েছে।

হরতালে শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। অন্যান্য যানবাহনও কম চলাচল করতে দেখা গেছে। হরতালের সমর্থনে সকালে শহরে মিছিল ও পিকেটিং করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

রাঙ্গামাটিতে পার্বত্য ভূমি কমিশনের সভা প্রতিহত করতে এবং এ কমিশন আইন বাতিলসহ অন্যান্য দাবিদাওয়া আদায়ের জন্যই সর্বাত্মক হরতাল আহ্বান করা হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতারা। তবে এখন হরতাল তুলে নেবেন কিনা পরিষ্কার করে কিছুিই বলেননি তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply