‘কাছের মানুষ’ নিয়ে পর্দায় আসছেন দেব ও প্রসেনজিত 

|

আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার প্রযোজিত পশ্চিমবঙ্গের বাংলা সিনেমা ‘কাছের মানুষ’। দেবের সঙ্গে এ সিনেমায় জুটি বেঁধেছেন বুম্বাদা খ্যাত নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সম্প্রতি হয়ে গেলো সিনেমার ট্রেলার লঞ্চের অনুষ্ঠান। যেখানে নাচে গানে মেতে ওঠেন এ দুই নায়ক এবং সিনেমার কলাকুশলীরা।

‘টনিক’ এর পর আবার পর্দায় হাজির হচ্ছেন দেব। তবে এবার তিনি একা নন সাথে আছে বুম্বাদা। এর আগে ‘জুলফিকার’ এবং ‘ককপিট’- সিনেমাতে একসঙ্গে পর্দায় হাজির হতে দেখা গেছে দেব ও প্রসেনজিতকে।

এ সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে অভিনেতা প্রসেনজিত বলেন, একটা নতুন দেবকে আমি পেয়েছি। মানে, আমার যেটা ভাল লাগছে সেটা হলো, ওর সিনেমা করা আর হচ্ছে বিশ্বাস করা। এই সিনেমায় দেখলাম আমি ওকে যে বিশ্বাস করছে সিনেমায়।

আবারও নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন তারা। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তাদের সিনেমার ট্রেলার। আর ট্রেলারে নজর কেড়েছেন বুম্বাদা। ট্রেলার দেখে বলিউড অভিনেতা অমিভাভ বচ্চনও ভূয়সী প্রশংসা করেছেন প্রসেনজিতের।

যেহেতু পূজোর আবহে মুক্তি পাচ্ছে সিনেমা ‘কাছের মানুষ’ তাই তো ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে বাজল ঢাকও। ঢাকের তালে নেচেছেন দেব, প্রসেনজিৎ, ঈশা, সুস্মিতাসহ সিনেমার পুরো টিম।

একটি সত্য ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে সিনেমার চিত্রনাট্য। এ ব্যাপারে অভিনেতা দেব বলেন, মানুষের সত্য ঘটনা নিয়ে প্রথমবারের মতো সিনেমা করছি। গল্পটা আমাদের আজকের সময় ও সমাজের জন্য খুবই ইম্পর্টেন্ট একটা বার্তা। আজকের জেনারেশন যেভাবে ডিপ্রেসড হচ্ছে বা যেভাবে সুইসাইডের দিকে এগিয়ে যাচ্ছে সেখান থেকে কীভাবে ফেরা যাবে সে সম্পর্কিত বার্তা আছে এ সিনেমায়।

সিনেমায় উঠে আসবে কলকাতা শহর। ট্রেন লাইন, ট্রাম, রকে আড্ডা, ভিড় বাস, গঙ্গার ঘাটসহ আরো নানা রকম জায়গায় হয়েছে সিনেমার শুটিং। সিনেমাটি পরিচালনা করেছেন পথিকৃৎ বসু। সিনেমার কাহিনিও তারই লেখা।

‘কাছের মানুষ’ এর পরিচালক পথিকৃৎ বসু বলেন, এ সিনেমাটা নিয়ে অনেক ভুগেছি। অনেক প্রযোজক আমাকে বার করে দিয়েছেন। দেব’দাকে অনেক ধন্যবাদ। দেব’দা প্রথমও দিন থেকেই কনফিডেন্স ছিল। ও আমাকে বলে যে ‘তুই একবার গল্পটা বুম্বা’দাকে শোনা। আর বুম্বাদাও রাজী হয়ে যায়। এমন দুজন মানুষ আমার সিনেমার সাথে যুক্ত হয়েছে যে আমার নিজেকে খুবই ব্লেসড মনে হচ্ছে। এটা খুবই ছোট টাইম পিরিয়ডের একটা গল্প। এখানে টাকা কীভাবে মানুষকে নতুন করে বাঁচার লড়াই শেখায়। শুটিংয়ে অনেক ঘণ্টা সময় লেগেছে বটে, তবে অপেক্ষাকৃত কম সময়েই শেষ হয়েছে শুটিং।

পথিকৃৎ বসু পরিচালিত এ সিনেমার প্রযোজক স্বয়ং দেব। গত বছর পূঁজোতে দেবের ‘গোলন্দাজ’ মুক্তি পায়। সে সিনেমাতে তার বিপরীতে ছিলেন ইশা। আবার এ পূঁজোতেও তাদের নতুন রসায়ন দেখতে পাবেন দর্শক।  

সিনেমাটির পরতে পরতে আছে জীবন-মরণের টানাপোড়েন। বর্তমান সময়ে মুখ আর মুখোশের ভিড়ে আদৌ কি চেনা যায় আমাদের কাছের মানুষ কে? এই প্রশ্নের উত্তর মিলবে আগামী ৩০ সেপ্টেম্বর।

/এসএইচ

      


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply