পাওয়ার প্লে কাজে লাগিয়ে সুবিধাজনক অবস্থায় শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের দেয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে দারুণভাবে কাজে লাগিয়েছে লঙ্কান দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। ৬ ওভারে বিনা উইকেটে ৫৭ রান তুলে জয়ের পথে ভালোভাবেই আছে শ্রীলঙ্কা।

প্রথমে মারকাটারি ব্যাটিং শুরু করেছিলেন পাথুম নিশাঙ্কা। এরপর আর দর্শকের ভূমিকায় না থেকে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন কুশল মেন্ডিস। ভারতের শুরুর ব্রেকথ্রুর স্বপ্নকে ধূলিসাৎ করে দিয়ে অবিচ্ছিন্ন থেকে রানের গতি বাড়িয়ে চলেছেন এই দুই ব্যাটার। পুরো আসরে ভারতের পেস বোলিং দেখেনি খুব বেশি সাফল্যের মুখ।

আজ শুরুতে দলকে উইকেট এনে দিতে পারেননি ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং। এরপর প্রথম পরিবর্তিত বোলার হিসেবে আক্রমণে এসে সুবিধা করতে পারেননি হার্দিক পান্ডিয়াও। যুজবেন্দ্র চাহালও পারেননি লঙ্কান ওপেনারদের জন্য কোনো অসুবিধা সৃষ্টি করতে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৯ ওভার শেষে বিনা উইকেটে ৮৫ রান। জয়ের জন্য লঙ্কান এখন প্রয়োজন ৬৬ বলে ৮৯ রান।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ৪১ বলে ৭২ রানের ইনিংসের ওপর ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৭৩ রান। আজ পরাজিত হলেই এশিয়া কাপ থেকে ভারতের বিদায়ঘণ্টা বেজে যেতে পারে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply