কক্সবাজারে মুক্তিপণ দিয়ে প্রাণে বাঁচলো ২ পর্যটক

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে স্পা সেন্টারের আড়ালে সক্রিয় অপহরণকারী চক্র। এবারে চট্টগ্রাম থেকে কক্সবাজারে ভ্রমণে গিয়ে অপহরণের শিকার হয়েছেন দুই পর্যটক। এ ঘটনায় হোটেল কর্মচারীসহ দুইজনকে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ।

রোববার (৪ সেপ্টেম্বর) কক্সবাজারের টার্মিনাল এলাকা ও ঈদগাহ থেকে তাদের অপহরণ করা হয়।অপহরণের শিকার ব্যক্তিরা হলেন, চট্টগ্রাম আনোয়ারা থানার নূরুল আইউব (৪০) ও কর্ণফুলী থানার নিয়াজ নাছির (২৬)।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এএসপি মিজানুজ্জামান জানান, গেলো রোববার ভোরে চট্টগ্রাম থেকে নিজস্ব বাইকে কক্সবাজার ভ্রমণে আসেন দুই পর্যটক। তাদের মধ্যে একজন সকালে আলফা ওয়েব গেস্ট হাউজের ৬ষ্ঠ তলায় স্পা সেন্টারে গিয়ে স্পা করেন। স্পা করার ফাঁকে একজন স্পা কর্মী তার সাথে ভাব জমিয়ে কৌশলে তার ব্যক্তিগত ও পারিবারিক তথ্য জেনে নেন। বিকেল সাড়ে ৪টার দিকে ওই দুই পর্যটক কক্সবাজার থেকে চট্টগ্রাম ফেরার পথে দুইটি মোটরবাইক যোগে চার অপহরণকারী কক্সবাজার টার্মিনাল এলাকা থেকে নিয়াজ নাছিরকে এবং ঈদগাহ বাজার থেকে নূরুল আইউবকে অপহরণ করে কলাতলী হোটেল মোটেল জোনের সী পার্ল ওয়ান হোটেলের ৫-সি নাম্বার কক্ষে নিয়ে আটক রেখে নির্যাতন করে। পরে অপহরণকারীরা নূরুল আইউবের স্ত্রী নাসরিন সুলতানার কাছ থেকে ৪টি বিকাশ নাম্বারে ১ লক্ষ ৯০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ওই রুমে তাদের আটক রেখে চলে যায়।

পরদিন ৫ সেপ্টেম্বর দুই পর্যটক ৯৯৯ এ ফোন দিয়ে সাহায্য চাইলে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ ওই হোটেল থেকে দুইজনকে উদ্ধার করে। উদ্ধারকৃত দু’জনকে তাদের পরিবারের হাতে তুলে দেয়া হয়।

এ সময় হোটেলটির এক কর্মচারীসহ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, কক্সবাজারের ঈদগাহ এলাকার সালাউদ্দিন (৩৫) ও পিএম খালীর রুবেল (৩১)।

পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ৮টায় কলাতলী ওয়ার্ল্ড বে হোটেলের পার্কিং থেকে এবং ওয়ার্ল্ড বীচ রিসোর্টের সামনে থেকে আরেকটি মোটরসাইকেল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

এ ঘটনায় অপহরণের শিকার পর্যটক আনোয়ারার নুরুল আইয়ুব বাদী হয়ে মামলা দায়ের করেছেন এবং আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply