গোমাংস মন্তব্য নিয়ে ফের বয়কটের ডাক ব্রহ্মাস্ত্র’র বিরুদ্ধে, রণবীর-আলিয়াকে মন্দিরে ঢুকতে বাধা

|

আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে রণবীর কাপুর ও আলিয়া ভাটের আলোচিত ছবি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’। তবে এরই মধ্যে ছবিটির বিরুদ্ধে ফের বয়কটের জোয়ার এসেছে সোশ্যাল মিডিয়ায়। ১১ বছর আগে গরুর মাংস খাওয়া নিয়ে রণবীরের করা একটি মন্তব্যকে ঘিরেই শুরু হয়েছে নতুন এই বিতর্ক। এর জেরে মধ্যপ্রদেশের একটি মন্দিরে রণবীর ও গর্ভবতী আলিয়ার বিরুেদ্ধ বিক্ষোভ করেছে হিন্দুত্ববাদী দল, মন্দিরে প্রবেশ করতে দেয়া হয়নি তাদের। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে, ছবি মুক্তির আগে আর্শিবাদ নিতে মঙ্গলবার (৬ সেপ্টেম্ব) মধ্যপ্রদেশের উজ্জয়িনীর শিব মন্দিরে পৌঁছান তারকা দম্পতি। তবে ১১ বছর আগে গরুর মাংস খাওয়া নিয়ে রণবীরের করা একটি মন্তব্যকে ঘিরে মন্দিরের সামনে বিক্ষোভ শুরু করে হিন্দুত্ববাদী একটি দল। কোনোভাবেই মন্দিরে প্রবেশ করতে দেয়া হয়নি তাদের। তাদের দাবি, ১১ বছর আগে গোমাংস নিয়ে রণবীর ‘অগ্রহণযোগ্য মন্তব্য’ করেছিলেন। তাই তাকে এবং তার স্ত্রী আলিয়াকে পবিত্র মন্দিরে প্রবেশ করতে দেয়া হবে না।

মূলত, ২০১১ সালে ‘রকস্টার’ ছবির প্রোমোশনের সময় একটি সাক্ষাৎকারে রণবীর বলেছিলেন, ‘আমার পরিবার পেশোয়ারের। ফলে পোশায়ারি খাবারের সঙ্গে আমি পরিচিত। মাটন, পায়া এবং গোমাংসও ভালবাসি। গোমাংসের বড় ভক্ত আমি। নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির আগে পুরনো সাক্ষাৎকারটির এই ক্লিপটি হঠাৎ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে ফের ছবিটিকে বয়কটের দাবি উঠছে সোশ্যাল মিডিয়ায়। আগেও ব্রহ্মাস্ত্র ছবিতে হিন্দুধর্মের অবমাননার অভিযোগে বয়কটের ডাক এসেছিল। সে যাত্রা বিতর্ক থামানো গেলেও মুক্তির প্রায় শেষ মুহূর্তে এসে ফের বিতর্কে পড়লো ছবিটি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply