টুখেলকে ছাঁটাই করলো চেলসি!

|

ছবি: সংগৃহীত

চেলসির ডাগআউটে ১০০তম ম্যাচে দিনামো জাগরেবের কাছে পরাজয়ের কয়েক ঘণ্টার মধ্যেই ছাঁটাই হলেন কোচ টমাস টুখেল। ম্যাচের পর সংবাদ সম্মেলনে টুখেল বলছিলেন, চেলসিতেই কোনোকিছুই ঠিক নেই। এই সরল স্বীকারোক্তির পর চেলসির নতুন মালিক টড বোহলি সিদ্ধান্ত নেন, টুখেলকে আর দায়িত্বে রাখবেন না। খবর দ্য টেলিগ্রাফের।

ট্রান্সফার মার্কেটে এবার স্কোয়াড শক্তিশালী করতে চেলসি খরচ করেছে ২৫ কোটি ৫০ লাখ ইউরো। এর অর্ধেকের বেশি খরচ করা হয়েছে দলের রক্ষণভাগ শক্তিশালী করতে। স্কোয়াডে যুক্ত হয়েছেন ওয়েসলি ফোফানা, কালিদু কুলিবালিদের মতো ইনফর্ম ডিফেন্ডাররা। আক্রমণে এসেছেন রাহিম স্টার্লিং, পিয়েরে এমেরিক অবামেয়াং। তবু ইংলিশ প্রিমিয়ার লিগে সূচনা ভালো হয়নি লন্ডনের এই ক্লাবের। প্রথম ৬ ম্যাচের মধ্যে তারা পয়েন্ট হারিয়েছে ৩টিতেই। এরপর গত রাতে দিনামো জাগরেবের সাথে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেও হারতে হয় চেলসিকে।

ম্যাচ শেষে দেয়া সাক্ষাৎকারে টমাস টুখেল বলেন, একই সমস্যা হচ্ছে, যা বিগত কয়েকদিন ধরে হচ্ছিল। আমাদের শুরুটা ভালোই হয়। আজকের ম্যাচেও তাই হয়েছে। তবে অর্ধেক সুযোগগুলো কাজে লাগাতে পারিনি। প্রথম ১৫-২০ মিনিটেই আমরা ম্যাচ শেষ করে দিতে পারতাম। কিন্তু সেটা হয়নি। কাউন্টার অ্যাটাকে হজম করা গোল শোধ করতে পারিনি। এরকম অনেক কিছুই নিয়েই ভাবতে হবে। এই সমস্যার অংশ আমি নিজেও। আমাদের যে দূরত্ব পাড়ি দেয়া দরকার, তা পারছি না। সবাই মিলে এর সমাধান খুঁজে বের করতে হবে। এই মুহূর্তে কোনো কিছুই ঠিক নেই।

কেবল পরাজয় নয়, সংবাদ সম্মেলনে টমাস টুখেলের এসব কথাও হয়তো প্রভাব ফেলেছে তার ছাঁটাই হওয়ার ঘটনায়। তবে সেটা নিশ্চিত হওয়া কঠিন। তবে টুখেলের ছাঁটাইয়ের খবরকে নিশ্চয়তা দিয়ে চেলসি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, টমাস এবং তার কোচিং স্টাফের প্রতি চেলসি ক্লাব জানাচ্ছে আন্তরিক কৃতজ্ঞতা। চেলসিকে চ্যাম্পিয়নস লিগ, সুপার ক্লাব এবং ক্লাব বিশ্বকাপ জেতানো এই কোচকে ক্লাবের ইতিহাসে যোগ্য সম্মানে স্মরণ করা হবে। ক্লাবের নতুন মালিকপক্ষ দায়িত্ব গ্রহণের শততম দিন পূর্ণ করেছে এবং চেলসিকে সামনের দিকে এগিয়ে নেয়ার ব্যাপারেও বদ্ধপরিকর। তাই এই সময়কেই পরিবর্তনের জন্য উপযুক্ত ভেবেছে তারা।

আরও পড়ুন: হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু চেলসির, জয় পেয়েছে পিএসজি-ম্যানসিটি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply