বাবরকে টপকে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রিজওয়ান

|

ছবি: সংগৃহীত

বাবর আজমকে টপকে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন তারই উদ্বোধনী জুটির পার্টনার মোহাম্মদ রিজওয়ান। বুধবার (৭ সেপ্টেম্বর) প্রকাশিত হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে দেখা যায়, বাবর ও মিসবাহ উল হকের পর তৃতীয় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন রিজওয়ান।

এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪২ বলে ৪৩ করেন রিজওয়ান। এরপর হংকংয়ের বিরুদ্ধে ৫৭ বলে ৭৮ এবং ভারতের বিপক্ষে ৫১ বলে ৭১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলা রিজওয়ান ৭৯৬ পয়েন্ট থেকে ক্যারিয়ার সেরা ৮১৫ পয়েন্টে উন্নীত হন। রিজওয়ানকে শীর্ষস্থানে নিয়ে যায় এই তিন ইনিংস। তাছাড়া বাবর আজমের রান না পাওয়াটাও রিজওয়ানকে শীর্ষে উঠতে পরোক্ষভাবে সাহায্য করেছে।

ভারতের ব্যাটার সূর্যকুমার যাদব র‍্যাঙ্কিংয়ের ২ থেকে চলে গেছেন ৪ নম্বরে।  হংকংয়ের বিপক্ষে ঝড়ো ইনিংস খেললেও বাকি তিন ম্যাচের ব্যর্থতায় তার অবনমন হয়েছে। তাকে সরিয়ে তিনে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। পাঁচে আছেন ডাভিড মালান। এছাড়া এশিয়া কাপে দারুণ খেলা লঙ্কান দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসও র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন। নিশাঙ্কা এক ধাপ উন্নতি করে এখন আছেন আটে। আর কুশল মেন্ডিস ৬৩ ধাপ এগিয়ে আছেন ৪১ নম্বরে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply