ক্লাব ফুটবল; গুরুত্বপূর্ণ ম্যাচে রাতে মাঠে নামবে জায়ান্টরা

|

ছবি: সংগৃহীত

রাতে লা লিগার ম্যাচে মাঠে নামবে দুই জায়ান্ট বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। শনিবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টায় কাদিজের মুখোমুখি হবে বার্সা। আর, রাত ১টায় অ্যাটলেটিকোর প্রতিপক্ষ সেল্টা ভিগো। রাত ৯টায় ব্রেস্তের বিপক্ষে লিগ ম্যাচে মাঠে নামবে ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি। ইতালিয়ান লিগে ম্যাচ আছে এসি মিলান ও ইন্টার মিলানের। আর বুন্দেস লিগায় মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

দুর্দান্ত ফর্মে থাকা বার্সেলোনা লা লিগার ম্যাচে কাদিজের বিপক্ষে বড় জয়ের জন্য মাঠে নামবে। লেভানডভস্কি, ডেম্বেলে, রাফিনিয়াদের ফর্মের কাছে পাত্তা পাওয়ার কথা নয় দলটির। কিন্তু সাম্প্রতিক সময়ে বার্সেলোনার বিপক্ষে কাদিজের দারুন রেকর্ড স্বস্তি দিচ্ছে না জাভির দলকে। সবশেষ ৪ দেখায় বার্সাকে ২ ম্যাচে হারানোর পাশাপাশি দুটি ম্যাচ ড্র করেছে কাদিজ। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থাকলেও, ঝুকি এড়াতে সেরা শক্তির একাদশ নিয়েই মাঠে নামবে কাতালানরা।

স্প্যানিশ লা লিগার আরেক জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদও জয়ের জন্য মাঠে নামবে সেল্টা ভিগোর বিপক্ষে। কিন্তু সময়টা খুব একটা ভালো যাচ্ছে না সিমিওনির দলের। লিগের চার ম্যাচে ২ জয় বলছে সে কথাই। পুরনো রক্ষণাত্মক কৌশল ছেড়ে আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা করছে অ্যাটলেটিকো। নতুন স্ট্র্যাটেজির সাথে এখনও পুরোপুরি অভ্যস্ত হতে পারেনি মাদ্রিদের জায়ান্টরা। চোটের কারণে এ ম্যাচে মুলিনা, রুগিলন ও সেভিচের মাতো ফুটবলারদের পাবে না অ্যাটলেটিকো।

ফ্রান্সের লিগ ম্যাচে ব্রেস্তের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামবে জায়ান্ট পিএসজি। এমবাপ্পে, মেসি, নেইমারদের দারুণ ফর্ম বজায় থাকলে বড় জয়ই পাওয়ার কথা প্যারিসের ক্লাবটির। এ ম্যাচে শতভাগ ফিট স্কোয়াড পাচ্ছেন কোচ ক্রিস্টোফ গাল্টিয়ে। আক্রমণ ও রক্ষণে কোনো পরিবর্তন না হলেও একাদশে জায়গা পাওয়ার দারুণ লড়াই আছে দলে।

ইতালিয়ান লিগের ভিন্ন ম্যাচে মাঠে নামবে চ্যাম্পিয়ন এসি মিলান ও রানারআপ ইন্টার। দুই দলের মৌসুমে প্রত্যাশিত শুরু পায়নি। ৫ ম্যাচে ৩ জয়ে টেবিলের ৩ নম্বরে থাকা এসি মিলান সাম্পদোরিয়ার বিপক্ষে জয় তুলে শীর্ষ স্থান দখলের লড়াইয়ে চালিয়ে যেতে চায়। এই ম্যাচে পুরনো চোটে মাঠের বাইরে থাকবেন ইব্রাহিমোভিচ ও আলেসান্দ্রো ফ্লোরেনজি। তবে ফিট হয়ে দলে ফিরেছেন রেবিক।

সিরিআ’র ম্যাচে তুরিনোর বিপক্ষে চোটের কারণে লুকাকু ও মাখতেরিয়ানের সার্ভিস পাবে না ইন্টার মিলান। তবে অধিনায়ক হ্যান্ডারসন ও মিডফিল্ডার বেরেলা একাদশে ফিরছেন এ ম্যাচে।

এদিকে বুন্দেসলিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে স্টুটগার্ডের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply