কোহলিকে এবার তৃতীয় ওপেনার হিসেবে দেখতে চান গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

সেঞ্চুরির পরেও ভিরাট কোহলির জন্য পরামর্শ শেষ হচ্ছেই না! এবার নতুন তত্ত্ব নিয়ে হাজির সেঞ্চুরি-খরার সময় তার সবচাইতে বড় সমালোচক দেশটির কিংবদন্তি ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক সুনীল গাভাস্কার। বিশ্বকাপে কোহলিকে তৃতীয় ওপেনার হিসেবে ভাবার পরামর্শ দিয়েছেন এই সাবেক। তার মতে, এমনটি করলে বজায় থাকবে দলের ভারসাম্য।

এশিয়া কাপে ভারতের শেষ ম্যাচে ওপেন করতে নেমেই ৭১তম সেঞ্চুরি ঝুলিতে পুরেছেন ভিরাট কোহলি। এছাড়াও আইপিএলে যে পাঁচটি সেঞ্চুরি করেছেন তিনি, সেগুলোও এসেছে ওপেন করেই। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপে ওপেন করতে পারেন ছন্দে ফেরা কোহলি। ওপেনিংয়ের এই বিষয়টি নিয়ে এবার সরাসরি ভিরাট কোহলিকে পরামর্শ না দিয়ে ভারতকে নিজের মতামত দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি বলেন, তৃতীয় ওপেনার হিসেবে ভিরাটকে ভাবতে পারে ভারত। তাহলে রোহিত শর্মা আর লোকেশ রাহুলের সঙ্গে আর কোনো ওপেনারকে নিতে হবে না। রোহিতের সাথে ভিরাট ওপেন করলে রাহুল ৩ নম্বরেও ব্যাট করতে পারে। এতে করে দলের ভারসাম্য বজায় থাকবে।

গাভাস্কারের এমন মন্তব্যে প্রচ্ছন্নভাবে ফুটে উঠেছে তার কোহলির প্রতি ক্ষোভ। কেননা, কিছুদিন আগেই কোহলি জানিয়েছিলেন, কেউ যদি সত্যিই তার ভালো চাইতো তাহলে টিভিতে না বলে সরাসরি জানাতে পারতো। যদিও সেই কথার প্রতি উত্তরও দিয়েছেন গাভাস্কার। এ প্রসঙ্গে তিনি বলেন, কোহলি কী ধরনের বার্তা পেতে চেয়েছিল আমি জানি না। তাছাড়া অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পর কারো থেকে কেনো উৎসাহ চাইবে? ওই অধ্যায় তো শেষ। কোহলির এখন খেলায় মনোযোগ দেয়া উচিত। অধিনায়ক থাকলে বাকিদের পারফরমেন্স নিয়ে ভাবতে হতো। এখন তো সেটিও আর ভাবতে হবে না।

আরও পড়ুন: আমার খারাপ সময়ে শুধু ধোনিই খোঁজ নিয়েছে: কোহলি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply