‘বেত কাটতে গিয়ে চিতাবাঘ দেখেন শ্রমিকরা’, টাঙ্গাইলে আতঙ্ক

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলের সখীপুর উপজেলার হতেয়া বেত বাগানে চিতাবাঘের সন্ধান মিলেছে। শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে বেতবাগানের মধ‍্যে সরু রাস্তায় বসে থাকা অবস্থায় একটি চিতাবাঘ দেখতে পান এলাকাবাসী। হতেয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মুহূর্তের মধ্যে ওই চিতাবাঘের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের সুদৃষ্টি কামনা করছেন।

হতেয়া গ্রামের আব্দুল রাজ্জাক জানান, কিছুদিন যাবৎ এলাকার অনেকেই বেতবাগানে চিতাবাঘ দেখেছেন। এ নিয়ে এলাকায় ব‍্যাপক আতঙ্ক বিরাজ করছে। আতঙ্ক এড়াতে উপজেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

হাতীবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন জানান, শনিবার বিকেলে কিছু শ্রমিক বেত কাটতে বাগানে গেলে চিতাবাঘ দেখতে পান। পরে তারা ভয়ে চিৎকার করে ‍বাগান থেকে বের হয়ে আসে। এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় বনবিভাগের রেঞ্জা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি।

হতেয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ বলেন, উপজেলার হতেয়া এলাকায় চিতাবাঘের বিচরণ প্রায় তিন মাসের। এটি কখনোই লোকালয়ে বের হয়ে আসেনি। যারা কাজের জন্য বেত বাগানে ঢুকেছিলো তারা সেটাকে দেখতে পেয়েছে। তারপরও এলাকার জনসাধারণের সর্তকতা অবলম্বন করে চলাচলের জন‍্য অনুরোধ করেছি এবং বেতবাগনে জনসাধারণকে প্রবেশ নিষেধ করেছি।

এ বিষয়ে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আলম জানান, বেতবাগানে চিতাবাঘের বিষয়টি আমি শুনেছি। সেখানকার সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের দ্রুত ব‍্যবস্থা নিতে জানানো হয়েছে। যেন মানুষজন আতঙ্কিত না হয়ে বাঘটিকে আবার মেরে না ফেলে। যেহেতু এটি আমাদের দেশের সম্পদ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply