ওভালে অব্যাহত পেসারদের তাণ্ডব, ২ দিনেই ২৯ উইকেটের পতন

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা মধ্যকার ওভাল টেস্টের তৃতীয় দিনে ছিল পেসারদের একচেটিয়া তাণ্ডব। এদিন দুই দলের গেছে ১৭ উইকেট। রবিনসন, ব্রডের পেসে মাত্র ১১৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাটিং করতে নেমে চতুর্থ দিনে ইয়ানসেন ও রাবাদার তোপে ১৫৮ রানেই শেষ হয় ইংলিশদের প্রথম ইনিংস। আগের দিনের ধারা অব্যাহত রেখে এদিনও এ পর্যন্ত পতন ঘটেছে আরও ১২ উইকেটের। প্রোটিয়ারা আবার ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত করেছে ৯ উইকেটে ১৬৯ রান।

প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে বাতিল করা হয় দ্বিতীয় দিনের খেলা। ওভালে তৃতীয় দিন প্রয়াত রানীর প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হয় খেলা। ম্যাচের শুরু থেকেই তিন ইংলিশ পেসার রবিনসন, অ্যান্ডারসন ও ব্রডের পেসে নাকাল হয় প্রোটিয়ারা। ৩৬ রানেই অধিনায়ক এলগার, পিটারসেন সহ ৬ ব্যাটারকে হারায় দক্ষিণ আফ্রিকা। লোয়ার অর্ডারে ইয়ানসেনের ৩০ আর কেশব মহারাজের ১৮ রানের ইনিংসে শতরানের গণ্ডি পেরিয়ে ১১৮ রানে অলআউট হয় অতিথিরা।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে মার্কো ইয়ানসেনের পেসে বিপাকে পড়ে ইংল্যান্ড। তবে বলের সাথে পাল্লা দিয়ে রান করার ইংলিশদের সাম্প্রতিক ধারার ব্যাটিং এদিনও দেখা গেছে। আর কাগিসো রাবাদার ওপর দিয়েই গেছে অধিকাংশ ঝড়। ওলি পোপের হাফ সেঞ্চুরি ছাড়া বলার মতো রান পাননি আর কোনো ব্যাটারই। ইয়ানসেন ৫ ও রাবাদা নেন ৪ উইকেট।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সারেল আরউই ও ডিন এলগার উদ্বোধনী জুটিতে তোলেন ৫৮ রান। এরপরই ছোটখাট ব্যাটিং ধসে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করেছে প্রোটিয়ারা। স্টুয়ার্ট ব্রড ও বেন স্টোকস নিয়েছেন ৩টি করে উইকেট। দক্ষিণ আফ্রিকার লিড এখন ১২৯ রানের।

আরও পড়ুন: সেঞ্চুরি নয়, আম্পায়ারকে নো বল ধরিয়ে দিয়ে আলোচনায় স্মিথ (ভিডিও)

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply