নাটোরে ছিনতাই হওয়া ২২টি গরুসহ গ্রেফতার ৬

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের বড়াইগ্রাম থেকে ছিনতাই হওয়া ২২টি গরু উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নিজ কার্যালয়ের সামনে এক প্রেসব্রিফিংয়ের এই তথ্য জানান পুলিশ সুপার সাইফুর রহমান। গ্রেফতারকৃতরা হচ্ছে, বড়াইগ্রাম উপজেলার কায়েমকোলা গ্রামের ফজলে রাব্বি, বগুড়ার গাবতলী উপজেলার চকডমর গ্রামের সেকেন্দার আলী, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মির্জাপুর গ্রামের শিশির মন্ডল ও একই উপজেলার বাগগাড়িপাড়ার মিন্টু ব্যাপারী, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওখাদা গ্রামের রাসেল ব্যাপারী এবং মাদারীপুরের চরগোবিন্দপুর এলাকার ফারুক হোসেন।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার সাইফুর রহমান জানান, চলতি বছরের ৩০ আগস্ট সিরাজগঞ্জের গরু ব্যবসায়ী মোহাম্মদ আলী তার কয়েকজন সহযোগীকে নিয়ে পটুয়াখালির কালাইহাট থেকে ১৩টি গরু কিনে ট্রাকযোগে বাড়ি ফিরছিলেন। ট্রাকটি রাত আড়াইটার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার শিবপুর এলাকায় পৌঁছলে ছিনতাইকারীরা সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাস্তা আটকে দেয়। এ সময় তারা ট্রাক ড্রাইভার ও তার সহকারীসহ ব্যাপারীদের হাত-পা বেঁধে সড়কের পাশে ফেলে দিয়ে গরুভর্তি ট্রাক ও নগদ একলাখ ৮০ হাজার টাকা নিয়ে চলে যায়।

এরপর গত ৬ সেপ্টেম্বর টাঙ্গাইলের গুরু ব্যবসায়ী শাহিনুর ইসলাম কুষ্টিয়ার চিলমারি ১০টি গুরু কিনে ট্রাকযোগে রওনা হন। পথে একই কায়দায় উপজেলার কয়েন গ্রামের গোরস্থানের সামনে থেকে ট্রাকভর্তি গরু লুট করে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এই দুটি ঘটনায় মামলা হওয়ার পর পুলিশের তিনটি টিম অনুসন্ধানে নামে। অভিযানকালে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে রাত ১২টা পর্যন্ত নাটোরের লালপুর, কুষ্টিয়ার ভেড়ামারা এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী দলের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়।

এ সময় ছিনতাই হওয়া ২৩টি গরুর মধ্যে ২২টি গরু উদ্ধার করা হয়। সেই সাথে এক লাখ টাকা এবং লুণ্ঠিত দুটি ট্রাক ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অন্য অভিযুক্তদের ধরতে অভিযান চলছে বলে জানায় পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply