সাবিনার হ্যাটট্রিকে ভুটানের জালে ৮ গোল, সাফের ফাইনালে বাংলাদেশ

|

গোল করে সাবিনা খাতুনদের উল্লাস।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানের জালে গোল উৎসব করেছে বাংলাদেশ। দেশটিকে ৮-০ গোলে হারিয়ে বাংলাদেশ পৌঁছে গেছে আসরের ফাইনালে। ম্যাচে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। খেলার দ্বিতীয় মিনিটেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। থ্রু পাস থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় এগিয়ে যান সিরাত জাহান স্বপ্না। এগিয়ে আসা গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। আর মারিয়া মান্ডার অ্যাসিস্ট থেকে ১৭ মিনিটে দর্শনীয় গোল করে দলকে ২-০’র লিড এনে দেন অধিনায়ক সাবিনা খাতুন। সেই সাথে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় নিজের অবস্থান আরও শক্ত করলেন এই ফরোয়ার্ড। ৩০ মিনিটে ব্যবধান ৩-০ করেন কৃষ্ণা রাণী সরকার।

৩৪ মিনিটে দলকে ৪-০ গোলে এগিয়ে দেন ঋতুপর্না চাকমা। আর ৫৪ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল পূরণ করেন অধিনায়ক সাবিন। এর তিন মিনিটের মাথায় আরও এক গোল দেন মাসুরা পারভিন। এর পরের তিরিশ মিনিটে গোল পায়নি কোনো দলই। তবে ৮৭ মিনিটের মাথায় তহুরা খাতুন গোল দিয়ে জয়ের ব্যবধান আরও বাড়িয়ে দেন। আর অতিরিক্ত সময়ে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের ৮-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন সাবিনা খাতুন।

এর আগে, সাফে তিনবারের দেখায় প্রতিটিতেই ভুটানকে হারিয়েছে বাংলাদেশ। দেশটির বিপক্ষে বাংলাদেশের ৯-০ ব্যবধানের জয়ও আছে। এই আসরে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে নেপাল ও বাংলাদেশ। এই দুই দলের মধ্যে জয়ীদের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply