৪৮ তলা ভবনের গা বেয়ে উঠে তাক লাগিয়েছেন ৬০ বছরের ‘স্পাইডারম্যান’!

|

ফ্রান্সের প্যারিসে কোনো সুরক্ষা ছাড়াই ৪৮ তলা বিশিষ্ট একটি বহুতল ভবনে আরোহন করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন ৬০ বছরের এক বৃদ্ধ। ভবনের গা বেয়ে উঠতে অ্যালাইন রবার্ট নামের এই ব্যক্তির সময় লেগেছে এক ঘণ্টা। অবশ্য ভবনটির ছাদে ওঠার পরই তাকে গ্রেফতার করে পুলিশ। খবর বিবিসির।

অ্যালাইনের এই স্ট্যান্ডের বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগ ম্যধ্যমে ভাইরাল হয়েছে। নিজের ৬০তম জন্মদিন উপলক্ষে এ স্ট্যান্ড করেছেন তিনি। তবে এটিই প্রথমবার নয়। এর আগেও সুরক্ষা ছাড়া সুউচ্চ ভবনের গা বেয়ে ওঠার রেকর্ড আছে অ্যালাইনের। দুবাইয়ের ইমারত বুর্জ খলিফাসহ একাধিক উঁচু ভবনে উঠেছেন তিনি। এসব কারণে ফ্রান্সের স্পাইডারম্যান হিসেবে পরিচিত অ্যালাইন।

অ্যালাইনের দাবি, নিজের ৬০তম জন্মদিনে পৃথিবীকে একটি বার্তা দিতেই এমন বিপজ্জনক কাণ্ড ঘটিয়েছেন তিনি। অ্যালাইন বলেন, আমি বিশ্বকে দেখাতে চাই, ৬০ বছর বয়স কিছুই না। অথচ ফ্রান্সে এই বয়সে মানুষ অবসর নিয়ে নেয়। তাই আমি দেখাতে চেয়েছি ৬০ বছর বয়সেও খেলাধুলাসহ অনেক দুঃসাহসিক কর্মকাণ্ড করা সম্ভব।

অ্যালাইন সাধারণত এই ধরনের স্ট্যান্ড করেন কোনো রকম পূর্ব অনুমতি ছাড়াই। তাই এর আগেও একাধিকবার তিনি গ্রেফতার হয়েছেন। অবশ্য এ নিয়ে কোনো মাথাব্যথা নেই অ্যালাইনের। তার দাবি, মানুষ এটাকে পাগলামি ভাবলেও এটাই আমার স্বপ্ন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply