ভাত খাওয়ার সময় বড়ভাইকে কুপিয়ে হত্যা: ছোটভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে রবিউল ইসলাম নামের আপন বড়ভাইকে হত্যার দায়ে ফিরোজ জামাল (৩২) নামে তার ছোটভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় জেলা দায়রা জজ আদালতের সরকারী কৌঁসুলি (পিপি) আমিনুর রহমান।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা দায়রা জজ আদালতরের বিচারক শরীফ হোসেন হায়দার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি ফিরোজ জামাল জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের লালগছ এলাকার সারাফত আলীর ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার তেঁতুলিয়া উপজেলার লালগছ এলাকার বাসিন্দা সারাফত আলীর ছেলে রবিউল ইসলাম জেলা শহরের ইসলামবাগ ডোকরো পাড়া স্কুলের পিছনে তার বাবার ১৭ শতক জমিতে দীর্ঘদিন ধরে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। তার মধ্যে সাত শতক জমি তার ছোটভাই ফিরোজ জামাল নিজ নামে দলিল করার জন্য বাবাকে চাপ দেয়। এতে রবিউল ইসলামসহ তার অন্যান্য ভাইয়েরা জমির দলিল করার বিষয়ে নিষেধ করে। বিষয়টি নিয়ে রবিউলের উপর ক্ষিপ্ত হয় ফিরোজ। প্রায় সময় বাড়িতে গালিগালাজ করতো সে। পঞ্চগড় শহরে তাকে জমির দলিল করে না দিলে সে সবাইকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকিও দেয়৷

পরে গেল বছরের ৬ এপ্রিল রাতে শহরের বাড়ি থেকে গ্রামের বাড়িতে যান রবিউল ইসলাম৷ রবিউলকে তার মা বাড়িতে ঘরের বারান্দার টেবিলে ভাত খেতে দিলে ওই সময় ফিরোজ পূর্ব পরিকল্পনা অনুযায়ী বড়ভাইকে দেশীয় ধারালো দা দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন জায়গা গুরতর জখম করে পালিয়ে যায়। পরে তাকে দ্রুত উদ্ধার করে পরিবারের লোকজন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে গভীর রাতেই তার মৃত্যু হয়।

রবিউল ইসলামকে হত্যার দায়ে রেজাউল করিম রাজু নামে তার আরেক ছোট ভাই অভিযুক্ত ফিরোজ আলীর বিরুদ্ধে সেদিনই তেঁতুলিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। দীর্ঘ ১৭ মাস পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রোববার দুপুরে অভিযুক্ত ফিরোজ জামালকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply