মেক্সিকোতে প্রশিক্ষণরত অবস্থায় ৬ পুলিশ সদস্যকে গুলি করে হত্যা

|

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য জাকাটেকাসে বন্দুকধারীর হামলায় ৬ পুলিশ সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘটনাস্থলটি মাদক চোরাচালানের প্রধান রুট হিসেবে পরিচিত। খবর সিবিএস নিউজের।

এ হামলার বিষয়ে দুঃখ প্রকাশ করে একটি বিবৃতি প্রকাশ করেছেন জাকাটেকাসের গভর্নর ডেভিড মনরিয়াল। সেখানে তিনি এ হামলাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে অভিহিত করেছেন। সেই সাথে নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানান গভর্নর।

সংশ্লিষ্টরা জানান, ক্যালেরা দা ভিক্টর রোজালেসের একটি ক্রীড়া কেন্দ্রে প্রশিক্ষণের সময় পাঁচ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছানোর পর দুজন আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মকর্তাকেও গুলি করা হয়, তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক বছরগুলোতে জ্যাকাটেকাসে সহিংসতার মাত্রা বেড়ে গেছে। বিশেষজ্ঞরা বলেছেন, মাদক চোরাচালানের রুট হিসেবে এখানে প্রায়ই গ্রুপগুলোর মধ্যে যুদ্ধ হয়। এ ছাড়া দুটি মাদক কারবারি গ্রুপ ‘সান্তা রোসা দে লিমা’ ও ‘জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের’ মধ্যে বিরোধের কারণে মেক্সিকোর গুয়ানাজুয়াতো রাজ্যটি একটি অন্যতম সহিংস রাজ্যে পরিণত হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply