বিল গেটসের সঙ্গে শেষ দিকে লোকদেখানো সম্পর্ক ছিল: মেলিন্ডা

|

বিল গেটসের সঙ্গে শেষ দিকে লোকদেখানো সম্পর্ক ছিল বলে মন্তব্য করেছেন মেলিন্ডা। সম্প্রতি বিচ্ছেদ নিয়ে ফরচুন ম্যাগাজিনের সঙ্গে কথা বলেছেন মেলিন্ডা। সেখানে বৈবাহিক জীবনের শেষদিকের তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন তিনি।

মেলিন্ডা বলছিলেন, ‘শেষ দিকে সম্পর্কটা এতই বিষিয়ে গিয়েছিল যে, ব্যাপারটা হয়ে ওঠে ভয়াবহ। প্রতিটা মুহূর্ত কাটছিল বিষণ্নতায়।’ এ কারণে লোকদেখানো এই কাগুজে বিয়ে একপর্যায়ে ভেঙে দেন মাইক্রোসফট করপোরেশনের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস।

প্রায় ৩০ বছর ধরে স্বামী-স্ত্রী থাকার পর গেলো বছরের আগস্টে তাদের বিচ্ছেদ হয়। ১৯৯৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন বিল গেটস ও মেলিন্ডা। তাদের তিন সন্তান রয়েছে।

মেলিন্ডা বলেন, যার কাছ থেকে দূরে চলে যাব, তার সঙ্গে আমি কাজ চালিয়ে যাচ্ছিলাম। লোকদেখানো এটা আমাকে প্রতিদিন করতে হচ্ছিল। প্রতিটা দিন আমার সেরাটা দেখাতে হচ্ছিল। এমনও হয়েছে যে, আমি সকাল ৯টায় কাঁদছি; তারপর যাকে ছেড়ে যাব তার সঙ্গে আমাকে ১০টায় একটা ভিডিও কনফারেন্সে যোগ দিতে হচ্ছে। আমাকে আমার সেরাটা দেখাতে হচ্ছে তখনও।

অবশ্য বিয়ে বিচ্ছেদের ঘটনাকে সাক্ষাৎকারে ‘অবিশ্বাস্য বেদনাদায়ক’ বলে আখ্যা দেন মেলিন্ডা। জানান, কিছু কারণ ছিল। আর বিয়ের সম্পর্কে থাকতে পারছিলেন না তিনি।

এর আগে, সানডে টাইমসকে দেয়া সাক্ষাৎকারে বিল গেটস বিচ্ছেদের পূর্বের দুই বছরকে ‘বেশ নাটকীয়’ বলে মন্তব্য করেছিলেন। জানিয়েছিলেন, আর কাউকে বিয়ে করতে চান না তিনি।

বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেও নিজেদের জনহিতৈষীমূলক কর্মকাণ্ডে এর কোনো প্রভাব পড়বে না বলে জানান তারা। এ বিষয়ে একসঙ্গে করার নিয়ে দুইজনেই প্রতিশ্রুতিবদ্ধ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply