প্যারিস ফ্যাশন উইকে বসেছে তারার মেলা

|

চলছে ফ্যাশন দুনিয়ার অন্যতম জনপ্রিয় ফ্যাশন শো ‘প্যারিস ফ্যাশন উইক’। সম্প্রতি প্যারিসের লু মারে ফ্যাশন ডিস্ট্রিক্টে অনুষ্ঠিত হয় বিখ্যাত ইতালীয় ফ্যাশন ব্র্যান্ড ভ্যালেন্তিনোর শো। ‘আনবক্সিং ভ্যালেন্তিনো’, এই থিমেই আয়োজিত হয়েছে ফ্যাশন ব্র্যান্ড ভ্যালেন্তিনোর স্প্রিং-সামার ২০২৩ পোশাক কালেকশনের অনুষ্ঠান।

প্যারিসের লু মারের ভেন্যুতে যেনো বসেছিল তারার মেলা। ভ্যালেন্তিনো গার্ল জেনডায়া ছাড়াও সবার নজর ছিল নাওমি ক্যাম্পবেল, ফ্লোরেন্স পিউ, এরিকাহ বাদু, অ্যানা উইন্টর, ব্রুকলিন বেকহ্যাম ও তাঁর স্ত্রী নিকোলা পেল্টজ, শের আর অ্যাশলি পার্কের দিকে। অতিথিদের অনেকেই ভ্যালেন্তিনোর সাম্প্রতিক ট্রেন্ড ‘ফুশিয়া পিংক’ সাজপোশাকে এসেছিলেন, যা ফ্যাশন দুনিয়ায় ভ্যালেন্তিনো পিপি নামে পরিচিত। তবে দেখা গেল, এবারের স্প্রিং-সামার কালেকশনে এ রঙের উপস্থিতি একেবারেই নেই।

শো এর শুরুতেই ডিজাইনার পিয়ের পাওলো পিকোলি উদ্ভাবিত মাল্টি ভি আকৃতির লোগো প্রিন্ট করা কেপ ড্রেসে এলেন প্রথম মডেল। পুরো মুখমণ্ডলে ভ্যালেন্তিনোর ভি আঁকা। টাইটস, জুতা, ক্লাচ ব্যাগেও একই প্রিন্ট। শো শুরু হওয়ার আগে ‘ম্যাক্সিমালিজমের মাধ্যমে মিনিমালিজম’ বলতে কি, তা বুঝিয়েছেন ডিজাইনার পিকোলি।

পুরো শোতে ম্যাট ফিনিশের, দারুণ কাটের নরম বাদামি শিফন গাউন নজর কেড়েছে সবার। কালো জর্জেটের কালো ড্রেসের সর্বজনীন আবেদনও কম মনে হয়নি। বো, সিকুইনস, শিফন এক্সটেনশনের ব্যবহার চোখে পড়েছে। আবেদনময় ককটেল ড্রেস যেমন দেখা গেল, তেমনি স্কিন-কালার লিওটার্ড বডিস্যুটও রয়েছে কালেকশনে।

সিকুইনের সঙ্গে ঝলমলে প্লাস্টিক শার্ড বা উটপাখির পালক ব্যবহার করা হয়েছে অনেক পোশাকে। সাদা-কালো,  মনোটোন, লাল, বেগুনি, সবুজের বৈচিত্র্য রয়েছে রঙে। কাট আর প্যাটার্নও যেন সবার কথা ভেবেই করা হয়েছে। তাই বিভিন্নতা চোখে পড়ার মতো। ন্যুড টপের সঙ্গে ঝলমলে পুরো লেংথের সিকুইনস স্কার্ট সবার প্রশংসা পেয়েছে।

শো শুরু হওয়ার প্রায় ৪০ মিনিট পর উপস্থিত সবার করতালির মধ্যে মঞ্চে আসেন ভ্যালেন্তিনো গার্ল জেনডায়া। এক নজরেই বলে দেয়া যাচ্ছিল তার কালো পোশাকের ব্র্যান্ডের নাম। সেই ট্রেডমার্ক মাল্টি ভি নকশাতেই ডিজাইন করা হয়েছে আউটফিট। কালো ব্লেজার, শর্টস আর শিয়ার লুকের বডিস্যুটে ভি লোগো খচিত রয়েছে ঝলমলে পাথরের কাজে।

একসঙ্গে এতো ধরনের ফেব্রিক, নকশা, ম্যাটেরিয়াল ও কাটের ব্যবহার কিছুটা দ্বিধায় ফেলেছে উপস্থিত ফ্যাশন বোদ্ধাদের। তবে এতটা ম্যাক্সিমালিস্ট আর ছড়ানো ছিটানো বহুমুখী কাজও সব মিলিয়ে যেন একটি ছন্দে মিশে যাচ্ছে। এটাই আসলে ভ্যালেন্তিনোর বিশেষত্ব, যার মূলে রয়েছে পিকোলির দূরদর্শী ফ্যাশন ভাবনা। এখা দেখা যাক, ফ্যাশন বোদ্ধাদের সাথে ফ্যাশন প্রেমীদের মনে কতোটা ঝড় তুলতে পারে আসছে বছরের স্প্রিং-সামার এই কালেকশন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply