ছাত্রলীগের ধাওয়া খেয়েই পালাচ্ছিল ঝিনাইদহের নিহত ৩ কলেজছাত্র, অভিযোগ সহপাঠীদের

|

নিহত তিন শিক্ষার্থী।

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে লরির সাথে মোটরসাইকেলের ধাক্কা লেগে ৩ কলেজছাত্র নিহত হয়েছে। ছাত্রলীগের ধাওয়ায় প্রাণ বাঁচাতে পালাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে দাবি নিহতের সহপাঠীদের। এ ঘটনায় কলেজের জিএস সজীবকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধেই অভিযোগ করেছেন আহত সজীব।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সদরের আঠারো মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সহপাঠী ও স্থানীয়রা জানায়, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের আঠারো মাইলে বিদ্যুতের পোল বোঝাই একটি লরি দাঁড়িয়ে ছিল। সে সময় ঝিনাইদহ শহর থেকে ভেটেরিনারী কলেজে ফেরার পথে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে লরিটির পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই কলেজের ছাত্র সংসদের ভিপি মুরাদ হোসেন, সাধারণ শিক্ষার্থী তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাসের মৃত্যু হয়। তবে এটি সাধারণ কোনো দুর্ঘটনা নয় বলে দাবি নিহতের সহপাঠীদের।

শিক্ষার্থীদের অভিযোগ, সরকারি ভেটেরিনারী কলেজের শিক্ষার্থীরা ডিগ্রী বাতিলের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছে। এ আন্দোলনে নেতৃত্ব দেয়া নিয়ে কলেজের সাবেক শিক্ষার্থী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম আহমেদের সাথে কলেজের বর্তমান জিএস সজীবের বিরোধ চলে আসছে।

এর জেরে মুরাদ ও সজীবসহ আরও কয়েকজন শুক্রবার ঝিনাইদহ শহর থেকে ক্যাম্পাসে ফেরার পথে জোহান পার্কে সামনে পৌঁছালে ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর আক্রমণ করে প্রতিপক্ষের বেশ কয়েকজন। এতে সজীবসহ কয়েকজন গুরুতর আহত হয়। এ সময় হামলা থেকে বাঁচতে গিয়ে ভিপি মুরাদসহ তিনজন মোটরসাইকেলে পালানোর চেষ্টা করে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লড়িতে ধাক্কা লেগে তাদের মৃত্যু হয়। বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি শিক্ষার্থীদের।

হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছে ভেটেরিনারী কলেজের জিএস সজিব আহম্মেদ। তিনি বলেন, আন্দোলনে নেতৃত্ব দেয়ার জন্যই আমাদের মারার পরিকল্পনা করা হয়েছে। ফাহিম, মুশতাকিম, ফরহাদ ও অর্কসহ বেশ কয়েকজন মিলে এ হামলা করে বলে অভিযোগ করেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply