আন্তঃব্যাংক লেনদেনে বেড়েছে ডলারের দাম

|

আন্তঃব্যাংক লেনদেনের ক্ষেত্রে ডলারের দাম বেড়েছে গেল সপ্তাহে। পাশাপাশি সপ্তাহের শেষ কার্যদিবসে বেশিরভাগ বিনিময়মুদ্রার দরই বাড়তে দেখা গেছে। এনসিসি ব্যাংকের তথ্যমতে, মার্কিন ডলার সর্ব্বোচ্চ লেনদেন হচ্ছে ১০৪ টাকা ৫০ পয়সা দরে। সর্বনিম্ন ছিল ১০৪ টাকা ২৫ পয়সা। তবে খোলাবাজারে বিনিময় মূল্য ছিল ১১৩ থেকে ১১৪ টাকা।

বেড়েছে ব্রিটিশ পাউন্ড এবং ইউরোর দর। সপ্তাহের শেষ কার্যদিবসে ব্রিটিশ পাউন্ড লেনদেন হয় সর্বোচ্চ ১১৯ টাকা ৭১ পয়সায় এবং রোববার সর্বনিম্ন ১১৭ টাকা ৩৮ পয়সায় লেনদেন হয় মুদ্রাটি। বৃহস্পতিবার সর্ব্বোচ্চ ১০৪ টাকা ৬২ পয়সায় বিনিময় হয়েছে ইউরো, আর রোববার বিনিময় হয়েছে সর্বনিম্ন ১০৩ টাকা ২০ পয়সায়।

বেড়েছে অস্ট্রেলিয়ান ডলারের দরও। সপ্তাহে সর্বোচ্চ লেনদেন হয় ৬৯ টাকা ২৯ পয়সায়। সর্বনিম্ন ছিল ৬৭ টাকা ৭৮ পয়সা। ২২ টাকা ৪০ পয়সা থেকে ৬০ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিত।

সপ্তাহের ব্যবধানে বেড়েছে সিঙ্গাপুর ডলারের দামও। রোববার সর্বোচ্চ ৭৩ টাকা ৯৫ পয়সায় এবং সর্বনিম্ন ৭৩ টাকা ১৬ পয়সা দরে বিক্রি হয় মুদ্রাটি। অপরিবর্তিত আছে সৌদি রিয়ালের দর, তবে ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দামে। আর ভারতীয় রুপির জন্য গুনতে হয়েছে সর্বোচ্চ ১ টাকা ২৮ পয়সা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply