সোনাইমুড়ীতে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৬

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আ.লীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে চেয়ারসহ সম্মেলনস্থলের জিনিসপত্র। এমন পরিস্থিতিতে পণ্ড হয়ে যায় সম্মেলন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জয়াগ মহাবিদ্যালয় প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক হাফিজ তানভির, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম, ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইসমাঈল হোসেন বাবু, জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয় শাখার সভাপতি রাব্বিসহ অন্তত ৬ জন।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার আওয়ামী লীগের একজন সদস্যকে সমন্বয়ক করে সোনাইমুড়ীর জয়াগে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সকালে অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিরা না আসলেও অনুষ্ঠানের উদ্বোধন করে কার্যক্রম শুরু করে দেন উপজেলা আ.লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক। পরে অনুষ্ঠানের স্থলে সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সদস্য ও সম্মেলনের সমন্বয়ক ফুয়াদ হোসেন আসেন। এ সময় অনুষ্ঠান আগে শুরু নিয়ে অতিথিদের আসার সাথে সাথে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। মুহূর্তের মধ্যে উপস্থিত আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে জয়াগ মহাবিদ্যালয় মাঠে গিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছে। আহতদের সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

একাধিক সূত্র জানায়, প্রধান অতিথি সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম অনুষ্ঠানস্থলে আসতে দেরি হওয়ায় উপজেলা আ.লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের ও সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল বাবু মোবাইলে তার অনুমতি নিয়ে অনুষ্ঠান শুরু করেন। কিন্তু তাতে উপস্থিত নেতাকর্মীরা আপত্তি জানালে ঝামেলার সূত্রপাত হয়। পরবর্তীতে সংসদ সদস্যসহ আ.লীগের নেতাদের উপস্থিতিতে এমন ঘটনা ঘটে।

উপজেলা আ.লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে বলেন, অনুষ্ঠান শুরু নিয়ে একটু ঝামেলা হয়েছিল। পরে সম্মেলন আপাতত স্থগিত করা হয়েছে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে সমস্যা হয়েছিল। তবে পুলিশের হস্তক্ষেপে বড় ধরনের কিছু হয়নি। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply