ক্রাইমিয়া সেতুতে হামলা: এটি ইউক্রেনেরই ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’, বললেন পুতিন

|

ক্রাইমিয়া সেতুতে নাশকতা চালানোর জন্য সরাসরি ইউক্রেনকে দায়ী করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রোববার (৯ অক্টোবর) এক ভিডিও বার্তায় তিনি এ হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে আখ্যা দিয়েছেন। পুতিন বলেন, রাশিয়ার বেসামরিক অবকাঠামোর একটি গুরুত্বপূর্ণ অংশ ধ্বংস করার লক্ষ্যে ইউক্রেনের গোয়েন্দা বাহিনী এ হামরা চালিয়েছে। খবর বিবিসির।

রোববার রাশিয়ার তদন্ত কমিটির প্রধান আলেকজান্ডার বাস্ট্রিকিনের সঙ্গে বৈঠক শেষে পুতিন এসব কথা বলেন। এ ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রুশ কর্তৃপক্ষ। বিস্ফোরণে একটি ট্রাক ও একটি প্রাইভেট কার ধ্বংস হয়েছে। এই দুটি যানবাহনের সব যাত্রীই নিহত হয়েছেন বলে জানিয়েছে রাশিয়া।

এ বিষয়ে পুতিন বলেন, নিঃসন্দেহে এটি সন্ত্রাসী তৎপরতা। গুরুত্বপূর্ণ বেসামরিক স্থাপনা ধ্বংসই ছিল এ নাশকতার মূল উদ্দেশ্য। হামলা কার্যকরের পেছনে ছিল ইউক্রেনীয় সেনা-প্রশাসনের হাত। আর এতে ইন্ধন যুগিয়েছে পশ্চিমা বিশ্ব এবং রাশিয়ার কিছু রাষ্ট্রদ্রোহী।

তবে রাশিয়ার এ দাবি নাকচ করেছে ইউক্রেন। এ বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির এক শীর্ষ উপদেষ্টা বলেছেন, এখানে একটি মাত্র সন্ত্রাসী রাষ্ট্র আছে, আর গোটা বিশ্বই সেটা জানে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply