বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

|

ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড। ১৬ ওভার ১ বলে তিন উইকেট হারিয়ে ১৬১ রান করেছে কিউইরা।

সাজঘরে ফেরার আগে ফিন অ্যালেন করেন ৩২ রান। তাকে ফিরিয়ে দেন শরিফুল ইসলাম। সাইফউদ্দিনের শিকার হওয়া কনওয়ে ৪০ বলে ৬৪ রান করে স্বাগতিকদের ইনিংস বড় করে। আর ২৭ বলে ৩৪ রান করা গাপটিলের উইকেটটি নেন এবাদত।

ত্রিদেশীয় সিরিজের এ ম্যাচে জিতলে কিছুটা হলেও টিকে থাকবে টাইগারদের ফাইনাল খেলার আশা। এমন সমীকরণের ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ফিল্ডিংয়ে নেমে ভালো করতে পারেনি বাংলাদেশি বোলাররা।

ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত ২ ম্যাচ খেলেছে বাংলাদেশ। দুটোতেই হেরে শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে টাইগাররা। অন্যদিকে তিন ম্যাচের মধ্যে দুটোতে জিতে সমান চার পয়েন্ট নিউজিল্যান্ড ও পাকিস্তানের। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় টেবিলের শীর্ষে আছে কিউইরা।

ফাইনালে খেলতে হলে টাইগারদের বাকি থাকা দুই ম্যাচেই জিততে হবে। তবে শুধু জিতলেই হবে না। বড় ব্যবধানে দুই ম্যাচ জিতে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে যেকোনো এক দলকে তাদের পেছনে ফেলতে হবে।
আজকের ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। দলে ঢুকেছেন সৌম্য সরকার, সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। আর বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply