বাংলাদেশের মানবাধিকার নিয়ে বিএনপি ও কিছু সংগঠনের অপপ্রচার কাজে আসেনি: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

বাংলাদেশের মানবাধিকার নিয়ে বিএনপি ও কিছু সংগঠনের অপপ্রচার কাজে আসেনি। সব্বোচ ভোটে জাতিসংঘের মানবাধিকার কমিশনের সদস্য নির্বাচন এর বড় প্রমাণ- বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ।

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে ভার্চুয়ালি দিনাজপুর পৌর ও উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের মিথ্যা অভিযোগ এনে বিএনপি ও তাদের দোসররা যে অপরাধ করেছে তা আন্তজার্তিক সম্প্রদায়ের কাছে ধোপে টেকেনি।

বিএনপি নেতাদের নতুন করে গ্রেফতার ও হয়রানি নিয়ে হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, এসব বিবৃতি বিক্রি হয়। তারেক রহমানের আত্মীয় আইরিন খানের মাধ্যম এসব অপপ্রচার করা হয়।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিভাগীয় সমাবেশের নামে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোরভাবে দমন করা হবে। আওয়ামী লীগ চুপ থাকবে না। জনগনকে সাথে নিয়ে বিশৃঙ্খলা প্রতিরোধ করা হবে। এর আগে তারা এমন সমাবেশ করেছে। এ নিয়ে সরকারের মাথাব্যাথা নেই। তবে কেউ পরিস্তিতি অস্থিতিশীল করলে কোনো ছাড় দেয়া হবে না।

বিএনপি এমপিদের পদত্যাগের হুমকি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, তাদের মাত্র ৫ জন এমপি। কেউ পদত্যাগ করলে সেসব আসনে উপনির্বাচন হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply