ফেসবুকে ত্রুটি: ফলোয়ার কমলো খোদ জাকারবার্গের

|

বড় ধরনের ত্রুটির মুখে ফেসবুক। যার ফলে ব্যবহারকারীদের ফলোয়ারের সংখ্যা কমে গেছে রহস্যজনকভাবে। বাদ যায়নি ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা সিইও মার্ক জাকারবার্গও। তার ফলোয়ারের সংখ্যাও প্রায় ১০০ মিলিয়ন থেকে কমে রাতারাতি হয়েছে মাত্র ৯ হাজার ৯৯৩ জন।

প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, ফেসবুক বাগ (ত্রুটি) ব্যবহারকারীদের ফলোয়ারের সংখ্যা কমিয়ে দিয়েছে।

চলতি সপ্তাহের শুরুর দিকে সোম ও মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বৃহত্তম মিডিয়া আউটলেটের ফেসবুক ফলোয়ার সংখ্যায় আকস্মিকভাবে হ্রাসের পর গুজব ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্টটি ভুয়া বা বট অ্যাকাউন্টগুলো মুছে ফেলার কারণে এ ধরনের ঘটনা ঘটতে পারে।

অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম ক্রাউডট্যাঙ্গলের তথ্য অনুসারে, গত ৩ ও ৪ অক্টোবর নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট, হাফিংটন পোস্ট, দ্য হিল, ইউএসএ টুডে, নিউইয়র্ক পোস্ট ও নিউজউইকের ফলোয়ারের সংখ্যা হ্রাস পেয়েছে।

এ বিষয়ে নিউজ ইউকের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউএসএ টুডের সবচেয়ে বেশি সংখ্যক ফলোয়ার কমেছে, সোমবার ১৩,৭২৩ এবং মঙ্গলবার ১১ হাজার ৩৯২ জন ফলোয়ার কমেছে। নিউইয়র্ক টাইমস সোমবার ৬ হাজার ২২৫ এবং মঙ্গলবার ৪ হাজার ৯৪৪ জন ফলোয়ার হারিয়েছে। সোমবার নিউইয়র্ক পোস্ট ৮ হাজার ২০০ ফলোয়ার এবং পরের দিন আরও ৪ হাজার ৩৭৮ জন ফলোয়ার কমেছে। এছাড়া ওয়াশিংটন পোস্টে সোমবার ফেসবুক পেজে ফলোয়ার কমেছে ৫ হাজার ৮০৪ জন, মঙ্গলবার কমেছে আরও ৪ হাজার ৩৩৭ জন এবং মোট ৭টি প্রকাশনা সোমবার ৩৮ হাজার ৮১২টি লাইক এবং মঙ্গলবার ২৯ হাজার ৬৯২টি লাইক হারিয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply