বাঁশখালীতে নৌকা প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও জোরপূর্বক ভোটদানে বাধ্য করার অভিযোগ

|

বাঁশখালী ইউপি নির্বাচন কেন্দ্রে নেই কোনো গোপনীয়তা। (ভাইরাল হওয়া ভিডিও থেকে নেয়া ছবি)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্র দখল ও ভোটারদের গোপন কক্ষে প্রবেশ করে নৌকায় ভোট দিতে বাধ্য করার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে ৭নং চাম্বল উচ্চবিদ্যালয় কেন্দ্রের গোপন কক্ষে ভোটারদের ভোটদানে বহিরাগতদের হস্তক্ষেপের বেশ কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে নৌকার ছবি গলায় পরে ভোটারকে নৌকায় ভোট দিতে বাধ্য করার দৃশ্য দেখা যায়।

একই সময়ে কেন্দ্রের গোপনকক্ষে প্রবেশ করে ভোটারদের নৌকায় ভোট দিতে বাধ্য করার বেশ কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এছাড়া, কেন্দ্রের বাইরে থাকা আনারস মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করা ফজলুল কাদেরের সমর্থকদের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে

গোপন কক্ষে প্রবেশের বিষয়ে ৭ নম্বর ওয়ার্ডের প্রিজাইডিং অফিসার আবু বক্কর সিদ্দীকের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেন।

এদিকে, নির্বাচনী নিরাপত্তার দায়িত্ত্বে থাকা র‍্যাব-৭ এর পুলিশ সুপার তাহিয়াত আহমেদ চৌধুরী অভিযোগগুলো খতিয়ে দেখার কথা জানিয়েছেন।

প্রসঙ্গত, গত জুন মাসে জনসম্মুখে ইভিএম নিয়ে বিভিন্ন বেফাঁস মন্তব্য করে দেশজুড়ে ব্যাপক সমালোচিত হন বাঁশখালীর চাম্বল ইউনিয়নের নৌকা মার্কার প্রার্থী মজিবুল হক। এমনকি তার বিরুদ্ধে মামলা দায়েরও করেছিল বাংলাদেশ নির্বাচন কমিশন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply