পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য দিলো নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে পাকিস্তানকে ১৬৪ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের পুঁজি পায় কিউইরা।

ক্রাইস্টচার্চে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাক দলপতি বাবর আজম। বল হাতে শুরুতেই সাফল্য পেয়েছিল পাকিস্তান। প্রথম ওভারে ১২ রান দিলেও ফিন অ্যালেনকে (১২) ফেরান নাসিম শাহ।

দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়ে ও অধিনায়ক কেন উইলিয়ামস যোগ করেন ৩৫ রান। ৪৭ রানে বিদায় নেন ১৭ বলে ১৪ রান করা কনওয়ে। তবে অটল থাকেন উইলিয়ামসন। গ্লেন ফিলিপসকে নিয়ে গড়েন ৫০ রানের জুটি। ২২ বলে ২৯ রান করে আউট হন ফিলিপস। আর উইলিয়ামস খেলেন ৩৮ বলে ৫৯ রানের একটি ঝলমলে ইনিংস।

১৮ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ হয় ৪ উইকেটে ১৫১ রান। তখন উইকেটে ছিলেন জেমস নিশাম ও চাপম্যান। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা মারলেন নিশাম কিন্তু ওই ওভারের চতুর্থ ও পঞ্চম বলে এই দু’জন বিদায় নেন। চাপম্যান ১৯ বলে ২৫ রান করে বাবর আজমকে ক্যাচ দেন। পরের বলে রান আউট হন নিশাম (১৭)। শেষ ওভারে ইশ সোধি ২ রান করে বিদায় নেন। ৭ বলে তিন রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে রানের গতি কমে যায় কিউইদের। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৩ রানে থামে স্বাগতিকরা।

ফাইনালে স্বাগতিক একাদশে এসেছে দুটি পরিবর্তন। বিশ্রাম শেষে গাপটিলের জায়গায় ফিরেছেন অধিনায়ক উইলিয়ামসন। আর অ্যাডাম মিলনের জায়গা নিয়েছেন ব্লেয়ার টিকনার। পাকিস্তান একাদশেও আছে পরিবর্তন। মোহাম্মদ হাসনাইনের জায়গা নিয়েছেন হারিস রউফ। রবিন লিগের দুই দেখায় সমান একটি করে জয় পেয়েছে দুই দল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply