শ্রীলঙ্কাকে উড়িয়ে নারী এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত

|

ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে অনায়াসে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রেনুকা, রাজেশ্বরীদের বোলিং তোপে প্রথমে ব্যাট করে সম্পূর্ণ ২০ ওভার টিকে থেকেও ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে, স্মৃতি মান্ধানার ঝড়ো অর্ধশতকে হাতে ৮ উইকেট ও ৬৯ বল রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ছবি: সংগৃহীত

সিলেটে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ৭ নম্বর ব্যাটার ওশাদি রাজাসিংহে এবং ইনোকা রানাবিরা ছাড়া কেউই পাননি দুই অংকের রান; এই পরিসংখ্যান হয়তো লঙ্কানদের দুর্দশাকে কিছুটা হলেও দেখাতে পারবে। ৮ রানে প্রথম উইকেটের পতনের পর ৯ রানে চতুর্থ, ২৫ রানে সপ্তম ও ৪৩ রানে নবম উইকেট হারানো শ্রীলঙ্কার সংগ্রহ ৬৫ রানে পৌঁছুতে পেরেছে মূলত টেল এন্ডারদের লড়াইয়ে। ভারতের পক্ষে রেনুকা ৩ এবং রাজেশ্বরী ও রানা নিয়েছেন ২টি করে উইকেট।

ছবি: সংগৃহীত

জবাবে, সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমেই ঝড়ো সূচনা এনে দেন স্মৃতি মান্ধানা। দলীয় ৩২ ও ৩৫ রানে যথাক্রমে শেফালি ভার্মা ও জেমাইমা রদ্রিগেজের উইকেট হারালেও স্মৃতির ব্যাটের তোপে ভারতের জয়ের আশা কখনই ম্লান হয়নি। ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ৫১ রানে ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান এই ওপেনার। ৫ রানে ৩ উইকেট নিয়ে ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন রেনুকা সিং। ৯৪ রান এবং ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন দীপ্তি শর্মা।

যমুনার সবশেষ সংবাদ পেতে যুক্ত থাকুন আমাদের গুগল নিউজ চ্যানেলে

এশিয়া কাপের প্রথম চার আসর হয়েছিল ওয়ানডে ফরম্যাটে। সেই চারবারই ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা। তবে ট্রফিটা একবারও উঁচিয়ে ধরা হয়নি তাদের। এবার টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয়দের জন্য লড়াইটা ছিল শ্রেষ্ঠত্বের সিংহাসন ফিরে পাওয়ার। গত আসরে যেটা ছিনিয়ে নিয়েছিল সালমারা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply