শুরুতে উইকেট হারিয়েই ম্যাচ থেকে ছিটকে গেছি, পরাজয়ের পর শানাকা

|

ছবি: সংগৃহীত

নামিবিয়ার বিপক্ষে ৫৫ রানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো সূচনা পেলো না শ্রীলঙ্কা। প্রথম রাউন্ডের প্রথম ম্যাচেই অনেকটা অপ্রত্যাশিতভাবে হেরে নিজেদের বিশ্বকাপ যাত্রা নিজেরাই কঠিন করে তুলেছে দাসুন শানাকার দল। ম্যাচ শেষে লঙ্কান অধিনায়ক জানালেন, শুরুতে ৩ উইকেট হারানোই মূলত তাদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছে।

ম্যাচ শেষে দাসুন শানাকা বলেন, আমার মনে হয়, উইকেট বেশ ভালো আচরণই করেছে। কিন্তু, শুরুতেই ৩ উইকেট হারিয়েই আমরা ম্যাচ থেকে অনেকটাই ছিটকে গেছি। আমাদের পরিকল্পনায় ছিল, টপ অর্ডারের তিন ব্যাটার পাওয়ার প্লে ভালোভাবে ব্যবহার করবে। পরের ম্যাচে আমাদের পরিকল্পনাও পরিষ্কার, আর সেটা হচ্ছে বিশেষ কিছুর চেষ্টা না করা। এটা পুরো প্রক্রিয়ারই অংশ। ১৬০ রান তাড়া করতে গেলে প্রথম ৩ ব্যাটারের মধ্যে জুটি হওয়া জরুরি। সেই সাথে, ৩ ও ৪ নম্বর ব্যাটারকেও ভালো করতে হতো।

বোলিং নিয়েও সন্তুষ্ট নন এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে উড়ে যাওয়ার পরও শিরোপা জয় করা শানাকা। তিনি বলেন, উকেট ভালো থাকলেও আমরা ভালো করতে পারিনি আমরা; বিশেষ করে বোলিংয়ের কথা বলবো। আমরা আপাতত ভাবছি, আমাদের বোলাররা নামিবিয়ার বোলারদের তুলনায় আদৌ ঠিক জায়গায় বল ফেলতে পেরেছে কিনা, তা নিয়ে। পরের ম্যাচগুলোতে বোলারদের ঠিক জায়গায় বল করে যেতে হবে।

আরও পড়ুন: লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপের শুরুতেই নামিবিয়ার অঘটন!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply