বার্নাব্যুতে এল ক্ল্যাসিকো; হতাশা ভুলবে বার্সা নাকি রিয়ালের রাত আজ?

|

ছবি: সংগৃহীত

মেসি-রোনালদোর সেই ধ্রুপদী লড়াই আর নেই। তবে মর্যাদার ক্ষেত্র এল ক্ল্যাসিকো বরাবরই কাড়ে বাড়তি আলো। মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু আজ যুদ্ধক্ষেত্র, আর সেখানে বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় শুরু হবে স্প্যানিশ লিগের এই হাই ভোল্টেজ ম্যাচ। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাথে সমানতালে এগিয়ে চলছে বার্সেলোনা। তবে চ্যাম্পিয়নস লিগে কাতালানদের হতাশাজনক পারফরমেন্সে আত্মবিশ্বাসের দিক থেকে কিছুটা পিছিয়ে থাকবে তারা।

বার্সেলোনা শিবিরে জমেছে ইনজুরির কালো মেঘ। আন্তর্জাতিক বিরতিতে বেশ কয়েকজন ফুটবলার চোটের কারণে এখনও মাঠের বাইরে। তবে স্বস্তির বিষয় হলো, ইনজুরি কাটিয়ে এল ক্ল্যাসিকোতে ফিরছেন সেন্টারব্যাক জুলস কুন্দে। আর ইন্টার ম্যাচে পিকে-গার্সিয়াদের অমার্জনীয় ভুলের পর কুন্দে ফেরা তাই কিছুটা হলেও আশাবাদী করছে বার্সা শিবিরকে। ম্যাচের জন্য এই ডিফেন্ডার শতভাগ ফিট বলে জানান কোচ জাভি হার্নান্দেজ। পাশাপাশি মর্যাদার লড়াইয়ে জয় তুলে নিতে আশাবাদী তিনি।

জাভি হার্নান্দেজ বলেন, ম্যাচটি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার জন্য সমান গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস লিগে সমর্থকদের হতাশা বুঝতে পারছি আমি। তবে আমাদের শান্ত থাকতে হবে, ধৈর্য ধরতে হবে। আমাদের লক্ষ্য সামনে এগিয়ে যাওয়া। আমি মনে করি, সঠিক পথেই রয়েছি আমরা।

গত মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। গ্যালাক্টিকো কোচের ভিন্ন ছকে খেলার চরম মূল্য দিতে হয়েছিল তাদের। তবে এবার সেই পথে আর না হেঁটে সতর্ক থাকার কথা জানিয়েছেন কার্লো আনচেলত্তি। মাদ্রিদ কোচ বলেন, লা লিগার এবারের মৌসুমে দু’দলই আছে দারুণ ছন্দে। এল ক্ল্যাসিকো অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তার মানে এই নয় যে, এটি জীবন-মরণ খেলা। গত মৌসুমে ভিন্ন কিছু করতে গিয়ে চরম খেসারত দিতে হয়েছিল। তবে এবার সতর্ক থাকবো। জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী আমি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply