শেষ ওভারে টানা ৪ উইকেট তুলে অজিদের হারালো ভারত

|

ছবি: সংগৃহীত

প্রস্তুতি ম্যাচটা ভারত ও অস্ট্রেলিয়া দুই দলের জন্যই ভালো হলো। তবে মোহাম্মদ শামির চেয়ে বোধহয় কারোরই নয়। জাসপ্রিত বুমরাহর ইনজুরিতে জায়গা পেয়ে এই ম্যাচেই শেষ ওভারে প্রথমবারের মতো বল করতে এসেই ৩ উইকেট নিয়ে ভারতকে এই পেসার এনে দিয়েছেন দারুণ এক জয়। আর মাঝখানে একটি রানআউট মিলিয়ে টানা ৪ বলে উইকেট হারিয়ে ম্যাচটাই হেরে বসলো অ্যারন ফিঞ্চের দল।

ভারতের দেয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মিচেল মার্শ ও অযারন ফিঞ্চের উদ্বোধনী জুটিতেই অস্ট্রেলিয়া তুলে ফেলে ৫.৪ ওভারে ৬৪ রান। স্টিভেন স্মিথ বেশি কিছু করতে না পারলেও গ্লেন ম্যাক্সওয়েলের সাথে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন ফিঞ্চ। ম্যাক্সওয়েলের বিদায়ের পর সুবিধা করতে পারেননি মার্কাস স্টয়নিসও। আর ১৯তম ওভারে ফিঞ্চের বিদায়ের সময়ও এতটা নাটকীয়তা আঁচ করা যায়নি। তবে পরের বলেই লং অন থেকে ভিরাট কোহলির সরাসরি এক থ্রোতে বিদায়ঘণ্টা বেজে যায় টিম ডেভিডের। আর ম্যাচ দুলতে থাকে পেন্ডুলামের মতো।

প্রস্তুতি সারতে শেষ ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসেন মোহাম্মদ শামি। জয়ের জন্য তখন অস্ট্রেলিয়ার দরকার ছিল ১১ রান। প্রথম দুই বলে আসে ৪ রান। ৩য় বলে প্যাট কামিন্সকে কোহলির ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান শামি। এরপরের বলে রান আউট হন অ্যাশটন অ্যাগার। শেষ দুই বলে জশ ইংলিস ও কেন রিচার্ডসনকে বোল্ড করে প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখলেন শামি।

এর আগে, লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের ঝড়ো অর্ধশতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে ভারত।

আরও পড়ুন: কোভিড পজেটিভ হয়েও খেলা যাবে বিশ্বকাপ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply