ফারুকির তোপে ১০ ওভারেই বাংলাদেশের ৬ উইকেট হাওয়া!

|

ছবি: সংগৃহীত

আরও একবার নিজেদের ভঙ্গুর ব্যাটিংয়ের নিদর্শন উপস্থাপন করলো বাংলাদেশ। আফগানিস্তানের দেয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফজলহক ফারুকির তোপে ইনিংসের অর্ধেক পথ যেতেই সাকিব বাহিনী হারিয়েছেন ইনিংসের অর্ধেক উইকেট। তবে, রানের ক্ষেত্রে টার্গেটের অর্ধেক নয়, এক তৃতীয়াংশ কেবল যেতে পেরেছে রোমাঞ্চকর ক্রিকেট খেলার অঙ্গীকার করা বাংলাদেশ।

ব্রিসবেনে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেও বাংলাদেশ দলে চলছে নানা পরীক্ষা-নিরীক্ষা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ওপেনার হিসেবে বিবেচনা করা হচ্ছে নাজমুল হোসেন শান্তকে। তার সাথে ওপেন করতে নেমেছেন মেহেদী মিরাজ। দুইজনের কাউকেই সফল বলা যাচ্ছে না। শান্ত ৯ বলে ১২ রান করে আউট হলেও অপরাজিত আছেন মিরাজ। তবে এখন পর্যন্ত মিরাজের ৫৫ স্ট্রাইক রেটের ব্যাটিং কার কাজে লাগছে, সেটা স্পষ্ট নয়।

৩ ও ৪ নম্বরে নেমে সৌম্য ও সাকিব দুইজনেই ১ রান করে করেছেন। আর আফিফ তো রানের খাতাই খুলতে পারেননি। একই অবস্থা ইয়াসির আলি রাব্বিরও। স্কোরবোর্ডকে বিরক্ত না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনিও। আর নুরুল হাসান সোহানও ফিরে গেছেন ১৩ রান করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ ১০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৪৭ রান তুলতে পেরেছে।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক মোহাম্মদ নবীর ঝড়ো ব্যাটিংয়ে ভর করে সাকিব বাহিনীর সামনে ১৬১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে আফগানরা।

আরও পড়ুন: সিকান্দার রাজার ব্যাটে ম্যাচে ফিরলো জিম্বাবুয়ে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply