সিকান্দার রাজার নৈপুণ্যে জিম্বাবুয়ের বড় সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

সিকান্দার রাজার ৮২ রানের ঝলমলে ইনিংসের উপর ভর করে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রানের বড় সংগ্রহ গড়েছে জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে দ্বিতীয় বলেই পল স্টার্লিংয়ের উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেছে আয়ারল্যান্ড।

তবে প্রথমে ম্যাচের চিত্র ছিল অনেকটাই ভিন্ন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে হোবার্টে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় আয়ারল্যান্ড ক্যাপ্টেন অ্যান্ডি বালবার্নি। জসুয়া লিটল, ম্যাকার্থি, সিমি সিংদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতেই ধাক্কা খায় জিম্বাবুয়ের টপ অর্ডার। ৩৭ রানের মধ্যেই সাজঘরে ফেরেন রেজিস চাকাভা, ওয়েসলি মাধেভেরে ও ক্রেগ আরভিন।

এরপর, ইনফর্ম ব্যাটার সিকান্দার রাজাকে নিয়ে পাল্টা আক্রমণ শানাতে যান শন উইলিয়ামস। কিন্তু লং অফে হ্যারি টেকটর ও মার্ক অ্যাডেয়ারের যৌথ চেষ্টায় দুর্দান্ত ক্যাচে আউট হন এই বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার। তবে সিকান্দার রাজা তার অবিশ্বাস্য ফর্মকে টেনে এনেছেন এই বিশ্বকাপেও। ৫টি করে চার ও ছয় হাঁকিয়ে ৪৮ বলে ৮২ রান করে শেষ বলে আউট হন রাজা। সাথে লুক জঙ্গুয়ে খেলেন ১০ বলে ২০ রানে ক্যামিও। এতে ভর করে ১৭৪ রানে বড় সংগ্রহ গড়ে ক্রেগ আরভিনের দল।

জবাবে, ৩ ওভারের মধ্যেই পল স্টারলিং ও লোরকান টাকারের উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ১৪ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply