আবারও পেছালো সাংবাদিক শাকিলকে পুড়িয়ে হত্যাচেষ্টার মামলায় রায়

|

যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ভিডিও জার্নালিস্ট শাহিন আলম হত্যাচেষ্টা মামলার রায়ের দিন পিছিয়ে ৮ নভেম্বর ধার্য করেছেন আদালত। এ নিয়ে দুইবার পেছানো হলো এই মামলার রায় ঘোষণার দিন।

ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রেজাউল করিম চৌধুরী মঙ্গলবার (১৮ অক্টোবর) রায় ঘোষণার নতুন দিন ধার্য করেন।

২০১৬ সালের ৬ নভেম্বর পুরান ঢাকার দেবিদাস ঘাট এলাকায় অবৈধ পলিথিন উৎপাদন নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরিতে গিয়েছিলেন শাকিল হাসান ও শাহীন আলম। কারখানার মালিকরা টের পেয়ে তাদের ওপর হামলা করে। দুই জনকে মারধর করে তখন ক্যামেরা ভেঙে ফেলা হয়। হামলা থেকে বাঁচতে পাশের মুদি দোকানে আশ্রয় নিলে গায়ে কেরাসিন ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা করা হয় শাকিল হাসানকে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধায় দেয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে ওইদিনই চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। দুই আসামি গ্রেফতার হলেও পরে জামিনে বেরিয়ে যায় তারা।

যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাকিল হাসান বলেন, দায়িত্বরত সাংবাদিকের ওপর হামলার অর্থ শুধু ব্যক্তিগতভাবে কাউকে আক্রান্ত করা নয়। বরং এর অর্থ গণমাধ্যমের স্বাধীনতার ওপর হামলা। এ হামলার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা ও নিরাপত্তা-ই আক্রান্ত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, আমি দীর্ঘদিন ধরে মামলাটি চালাচ্ছি, কারণ আমি প্রমাণ করতে চাই সাংবাদিকের ওপর হামলা হলে বিচার হয়। এর আগে সাগর-রুনি হত্যাকাণ্ডসহ অসংখ্য সাংবাদিক নিপীড়নের ঘটনায় আমরা কোনো বিচার হতে দেখিনি। সাংবাদিক নিপীড়নের ঘটনায় বিচারের একটি উদাহরণ চাই আমি। আমি চাই, একটি নজির তৈরি করতে। আদালত এ ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তি দেবেন বলেও আশা প্রকাশ করেন এ গণমাধ্যমকর্মী।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply