রুশ যুদ্ধ বিমান বিধ্বস্ত: নিহতের সংখ্যা বেড়ে ১৩

|

যুদ্ধ বিমান বিধ্বস্তের চিত্র। ছবি: সংগৃহীত।

দক্ষিণ রাশিয়ার ক্রাসনোদার অঞ্চলের ইয়স্ক শহরের আবাসিক ভবনে একটি রুশ যুদ্ধ বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ২৫ জন। রুশ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান।

এর আগে এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় সু-৩৪ ফাইটার বম্বার বিমানটি ট্রেনিং ফ্লাইটের জন্য উড্ডয়ন করে। এ সময়ই আকস্মিক বিমানটির একটি ইঞ্জিনে আগুন লেগে যায় এবং তার কিছুক্ষণ পরই বিমানটি বিধ্বস্ত হয়। মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, বিধ্বস্ত হওয়ার আগেই পাইলট বিমানটি থেকে বেরিয়ে যেতে পেরেছেন এবং তিনি নিরাপদ আছেন। তবে বিমানটি একটি আবাসিক ভবনের উপর গিয়ে বিধ্বস্ত হওয়ায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা গেছে, কিছু লোক মাটিতে শুয়ে থাকা একজন পাইলটকে সুশ্রুষা করার চেষ্টা করছেন। ভিডিওতে ওই পাইলটের পাশে একটি প্যারাশুটও দেখা গেছে। বিমানটি দুটি বিল্ডিং ব্লকের মাঝে বিধ্বস্ত হওয়ায় সেখানকার বাসিন্দারা ক্ষতিগ্রস্থ হয়েছেন। নিকটতম একটি স্কুলের সব শিক্ষার্থীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে, এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য প্রয়োজনীয় সব সহায়তার করতে ইয়স্ক নগর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে ক্রেমলিন। দুর্ঘটনার কারণ জানতে এরইমধ্যে একটি সন্ত্রাসী মামলা দায়ের করে ঘটনাস্থলে একটি তদন্ত দলও পাঠিয়েছে রাশিয়ান ইনভেস্টিগেটিভ কমিটি।

প্রসঙ্গত, রুশ অধিকৃত দক্ষিণ ইউক্রেনের ঠিক বিপরীতেই ইয়স্কের অবস্থান। এ দুটি অঞ্চল আজভ সাগর দিয়ে বিভক্ত। ইয়স্ক রুশ নেভাল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের অন্যতম গুরুত্বপূর্ণ ট্রেনিং গ্রাউন্ড হিসেবে পরিচিত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply